কেজি দরে তরমুজ বিক্রি, ১০ ব্যবসায়ীকে জরিমানা

44

পূর্বদেশ অনলাইন
কেজি দরে তরমুজ বিক্রি করায় জয়পুরহাটে ১০ ব্যবসায়ীকে জরিমানা করেছেন র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত। শনিবার (১৬ এপ্রিল) বিকেলে জয়পুরহাট পৌর শহরের মাছুয়া বাজার, রেলগেট, বাটার মোড় ও পূর্ব বাজার এলাকায় এ অভিযান চালিয়ে ১০ জন তরমুজ ব্যবসায়ীকে ২৭ হাজার টাকা জরিমানা করা হয়। জয়পুরহাট র‌্যাব-৫ ক্যাম্পের কোম্পানি কমান্ডার সহকারী পুলিশ সুপার মাসুদ রানা ও জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ কার্যালয়ের সহকারী পরিচালক ফজলে এলাহীর নেতৃত্বে এ অভিযান চালানো হয়। র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)-৫ ক্যাম্পের সহকারী পুলিশ সুপার মাসুদ রানা জানান, গরমের সুস্বাদু ফল তরমুজ খেটে-খাওয়া মানুষের নাগালের বাইরে বিক্রি হচ্ছিল।
তরমুজ ব্যবসায়ীরা তরমুজ কম দামে পিস হিসেবে কিনে সাধারণ মানুষের কাছে খুচরা কেজি দরে বিক্রি করছিলেন। ভোক্তা অধিকার সংরক্ষণ কার্যালয়ের সহকারী পরিচালক ফজলে এলাহী জানান, সিন্ডিকেট করে প্রতি কেজি তরমুজ ৫০-৬০ টাকায় বিক্রি করছিলেন ব্যবসায়ীরা। একটি তরমুজ ক্রেতাদের কিনতে হয় ৪০০ থেকে ৫০০ টাকায়। যা সাধারণ মানুষের ক্রয় ক্ষমতার বাইরে।
তরমুজের দাম যেন বেশি না রাখে সেজন্য ব্যবসায়ীদের সতর্ক করা হয়েছে। এ ধরনের অভিযান সব সময় চলবে বলেও এ দুই কর্মকর্তা জানান।