কেইপিজেডে আমেরিকান এফির্ড বিডি’র ২০ মিলিয়ন ডলার বিনিয়োগ

34

আনোয়ারা প্রতিনিধি

আনোয়ারায় অবস্থিত কোরিয়ান রপ্তানি প্রক্রিয়াকরণ অঞ্চলে (কেইপিজেড) আমেরিকান এফির্ড বিডি লিমিটেড ২০ মিলিয়ন ডলার বিনিয়োগ করেছে। গতকাল শনিবার দুপুরে ইয়ং ওয়ান কর্পোরেশনের চেয়ারম্যান অ্যান্ড সি ইও কিহাক সাং এটির উদ্বোধন করেন। এসময় উপস্থিত ছিলেন-কোরিয়ান ইপিজেডের ব্যবস্থাপনা পরিচালক মোঃ শাহজাহান, ইয়ং ওয়ান গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক শেখ শাহিনুর রহমান, উপ-মহাব্যবস্থাপক মোঃ মুশফিকুর রহমান, প্রকৌশলী দিলীপ কুমার, আমেরিকান এফির্ড বিডি লিমিটেডের পক্ষে ছিলেন লুৎফুর পারভেজ, সাঈদ আরিফিন, আনোয়ারুল আলম প্রমুখ।
কেইপিজেড সূত্রে জানা যায়, গতকাল দুপুরে উদ্বোধন করা হয়েছে বিশে^র অন্যতম সুতা উৎপাদনকারী কোম্পানি আমেরিকান এফির্ড বাংলাদেশ লিমিটেডের। এ কারখানায় ২০ মিলিয়ন ডলার বিনিয়োগ করা হবে বলে জানা গেছে আর আনুমানিক বাৎসরিক এ কারখানা থেকে ৩০ মিলিয়ন ডলার রপ্তানি বাণিজ্য হবে।
উপ-মহাব্যবস্থাপক মোঃ মুশফিকুর রহমান জানান, গতকাল দুপুরে কোরিয়ান ইপিজেডে আমেরিকান এন্ড এফির্ড বাংলাদেশ লিমিটেডের উদ্বোধন করেছেন ইয়ং ওয়ান কর্পোরেশনের চেয়ারম্যান অ্যান্ড সি ইও, কিহাক সাং।
তিনি আরো জানান, আমেরিকান এন্ড এফির্ড বাংলাদেশ লিঃ বিশ্বের অন্যতম একটি সুতা উৎপাদনকারী কোম্পানি। আগামী ২০২৩ সালের এপ্রিলে এ কারখানা উৎপাদনে যাবে বলে আমরা আশা করি, এ কারখানায় আনুমানিক ৫০০ লোকের কর্মসংস্থান হবে।