কূটনৈতিকদের কাছে ধর্না দিয়ে লাভ নেই : ভূমিমন্ত্রী

17

ভ‚মিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ এমপি বলেছেন, আগামী ডিসেম্বর বা জানুয়ারিতে হবে জাতীয় সংসদ নির্বাচন। নির্বাচনের বছর আসলে শুরু হয় বিএনপি-জামায়াতের নানামুখী ষড়যন্ত্র। তারা এখন বিভিন্ন দূতাবাসে কূটনৈতিকদের কাছে গিয়ে ধর্না দিচ্ছেন। যতই ষড়যন্ত্র করুক, দূতাবাসে গিয়ে কূটনৈতিকদের কাছে যতই ধর্না দিক, কিছুই হবে না। বিএনপি-জামায়াতের ষড়যন্ত্র ও দূতাবাসে গিয়ে কূটনৈতিকদের কাছে ধর্না দিয়ে লাভ নেই। সংবিধান অনুসারেই আগামী জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে। বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার নেতৃত্বে নির্বাচনকালীন সরকারের অধীনে স্বাধীন নির্বাচন কমিশনের পরিচালনায় নির্বাচন অনুষ্ঠিত হবে। গত রবিবার সন্ধ্যায় নগরীর সার্সন রোডস্থ নিজ বাসভবনে কর্ণফুলী উপজেলা আওয়ামী লীগের নবগঠিত কার্যকরি কমিটির পরিচিতি সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
ভূমিন্ত্রী বলেন, গত ১৪ বছরে বঙ্গবন্ধুর রক্তের উত্তারিধকার জননেত্রী শেখ হাসিনার সরকার সারাদেশে অতভূতর্প্বূ উন্নয়ন করেছে। তাতে মানুষের জীবনযাত্রার মান উন্নত হয়েছে। তবে করোনা ও রাশিয়া যুদ্ধের প্রভাবে সারা বিশ্বের মত আমাদের দেশেও জিনিসপত্রের দাম বেড়েছে। এতে অর্থনীতিতে বিরূপ প্রভাব পড়েছে। কিন্তু সরকারের প্রণোদনাসহ নানামুখী পদক্ষেপের মাধ্যমে এ পরিস্থিতি আমরা কাটিয়ে আসছি। তিনি আরও বলেন, নবীন-প্রবীণের সমন্বয়ে কর্ণফুলী উপজেলা আ.লীগের একটি শক্তিশালী কমিটি হয়েছে। এ কমিটি সংগঠনকে শক্তিশালী করে নৌকার পক্ষে বলিষ্ঠ ভূমিকা রাখবে।
কর্ণফুলী উপজেলা আ.লীগের সভাপতি ও কর্ণফুলী উপজেলা পরিষদ চেয়ারম্যান ফারুক চৌধুরীর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক ও চরলক্ষ্যা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোহাম্মদ সোলায়মান তালুকদারের সঞ্চালনায় অনুষ্ঠিত পরিচিতি ও ঈদ পুনর্মিলনী সভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন সহ-সভাপতি নজরুল ইসলাম টুকু, এস এম হোসেন, রফিক আহম্মদ, জসিম উদ্দিন চৌধুরী, মো. ইসমাইল, সেলিম উল্লাহ খান, ছাবের আহমদ চেয়ারম্যান, মো. আবু তৈয়ব, যুগ্ম সাধারণ সম্পাদক এম এ হালিম, রফিউল কবির লিটু, সাংগঠনিক সম্পাদক ইঞ্জিনিয়ার রাশেদুর রহমান মিলন, মুহাম্মদ জয়নাল আবেদীন বাবু, আলমগীর খসরু, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক এস এম রফিক উল্ল্যাহ, ত্রাণ ও সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক মো. আজাদ, দপ্তর সম্পাদক আমজাদ হোসেন, ধর্ম বিষয়ক সম্পাদক হাফেজ শাহ আলম, প্রচার ও প্রকাশনা সম্পাদক ইঞ্জিনিয়ার হাসমত আলী, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক আবুল কালাম আজাদ, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক সৈয়দ জালাল আহমদ রুম্মান, মহিলা বিষয়ক সম্পাদক রতœা দত্ত, মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার ইয়াছিন, যুব ও ক্রীড়া সম্পাদক শহীদ উল্লাহ মিয়া, শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক সম্পাদক নুর আহম্মদ, শ্রম সম্পাদক শেখ মোহাম্মদ সেলিম, সাংস্কৃতিক সম্পাদক মামুনুর রশিদ তালুকদার, সহ দপ্তর সম্পাদক মোহাম্মদ সোলাইমান, সহ প্রচার ও প্রকাশনা সম্পাদক শেখ মোহাম্মদ, কার্যনির্বাহী সদস্য সাজ্জাদ আলী খান মিঠু, আবদুল করিম, আবদুল মজিদ, মির্জা জালাল আহমদ, দিল আহমদ শাহীন, মাহবুবুল আলম তারা প্রমুখ। খবর বিজ্ঞপ্তির