কি কারণে মা তার সন্তান তুলে দিলেন অন্যের হাতে

16

সীতাকুন্ড প্রতিনিধি

সীতাকুন্ডে এক নারী নিজের ১৪ দিনের বাচ্চাকে অন্য এক মহিলার হেফাজতে রেখে বাচ্চা ছিনতাই করে নিয়ে গেছে বলে থানায় মামলা করেছেন। গতকাল বৃহস্পতিবার সীতাকুন্ড থানা পুলিশ বাচ্চাটি উদ্ধার করার পর বিস্তারিত ঘটনা জানা যায়।
ওই নারীর স্বামী খুলনা বাগেরহাট এলাকায় অটোরিক্সা চালান। আবার তার পিতা থাকেন তার কর্মস্থল সীতাকুন্ড উপজেলার সোনাইছড়ি কেশবপুর মোল্লাপাড়া এলাকায়। বাচ্চা জন্মের আগে ওই নারী বাপের বাসা সীতাকুন্ডের কেশবপুরে চলে আসেন। বাচ্চা জন্মের ১৪ দিন পর বাচ্চা অন্যের হাতে তুলে দিয়ে ওই বাচ্চার মা থানায় বাচ্চা অপহরণের মামলা দায়ের করেন বলে সীতাকুন্ড থানার পুলিশ জানায়।
পুলিশ অপহরণ মামলা পরবর্তী শিশুর মা ও আত্মীয়-স্বজনের সাথে কথা বলে দীর্ঘ তদন্তের মাধ্যমে বৃহস্পতিবার চট্টগ্রাম নগরীর আকবর শাহ এলাকা থেকে শিশু বাচ্চাটি উদ্ধার করে থানায় নিয়ে আসেন।
হারানো বাচ্চার পিতা মো. ইয়াসিন বলেন, আমার বাড়ি খুলনার বাগেরহাটে। পেশায় আমি একজন অটোরিক্সা চালক। বাচ্চা ডেলিভারির সময় হওয়াতে স্ত্রীকে কিছুদিন আগে সীতাকুন্ডে তার বাবার কাছে পাঠিয়ে দিয়েছিলাম। সুস্থভাবে বাচ্চা প্রসব করে সে। কিন্তু কি কারণে আমার স্ত্রী এই ঘটনা ঘটিয়েছে আমার বোধগম্য হচ্ছে না।
এ বিষয়ে জানতে চাইলে সীতাকুন্ড মডেল থানার ওসি (তদন্ত) সুমন বনিক বলেন, বাচ্চা চুরির পর থেকে আমরা বিষয়টি নিয়ে নানাভাবে তদন্ত শুরু করি। বাচ্চাটির মা যদিও বলেছে ভাটিয়ারি এলাকায় চোখে‘ কি যেন দিয়ে’ এক মহিলা বাচ্চা নিয়ে পালিয়ে যায়। কিন্তু সিসিটিভি ফুটেজ এসেছে, বাচ্চার মা সিটি গেইট পর্যন্ত সেদিন গিয়েছে। আমরাও সিটি গেইট এলাকা আকবর শাহ থানা কেন্দ্রিক তদন্ত শুরু করে বৃহস্পতিবার বাচ্চাটি উদ্ধার করেছি। এর আগে বাচ্চার অভিভাবক থানায় একটি অপহরণ মামলা করেছিল।
গত সোমবার দুপুরের দিকে ডাক্তার দেখানোর কথা বলে বাড়ি থেকে বের হন বাচ্চার মা। এরপর বাচ্চা চুরি হয়েছে বলে বাড়িতে গিয়ে জানান এবং পরের দিন থানায় একটি মামলা দায়ের করেন।
এ রিপোর্ট লেখা পর্যন্ত গতকাল বৃহস্পতিবার বাচ্চার মা জেনিকে সীতাকুন্ড থানা পুলিশ জিজ্ঞাসাবাদ করছিল।