কালারমারছড়ার ত্রাস কাশেম অস্ত্রসহ গ্রেপ্তার

99

মহেশখালী থানা পুলিশের অভিযানে কালারমারছড়ার ত্রাস ৭ মামলার আসামি মীর কাশেমকে (৩০) গ্রেপ্তার করা হয়েছে। এ সময় তার কাছ থেকে অস্ত্র ও গুলি উদ্ধার করা হয়। কাশেম কালামারছড়া ইউপির উত্তর ঝাপুয়া এলাকার মো. ইসলামের ছেলে। মহেশখালী থানার এসআই সৈয়দ ছানাউল্লাহ, এএসআই মো. জাহাঙ্গীর আলম থানার ফোর্স নিয়ে অভিযান পরিচালনা করেন। গতকাল ভোররাত ১ টার সময় কালারমারছড়া উত্তর ঝাপুয়া গ্রামের দুর্ধর্ষ ডাকাত মীর কাশেম গ্রেপ্তার হয়। গ্রেপ্তারের পর পুলিশের জিজ্ঞাসাবাদে তার কাছে অস্ত্র ও গুলি থাকার তথ্য জানালে একই এলাকার শাপলাপুর ইউপির দীনেশপুর সাকিনস্থ গোরকঘাটা-জনতা বাজার সড়কের চিতার ঝিরি
ব্রিজের নিচে মাটিতে পুতে রাখা এসব অস্ত্র ও গুলি উদ্ধার করা হয়। অস্ত্রের মধ্যে রয়েছে একটি দেশ তৈরি এলজি ও ২ রাউন্ড তাজা কার্তুজ।
মহেশখালী থানা সূত্রে জানা গেছে, কাশেমের বিরুদ্ধে ৪টি অস্ত্র মামলা, ১টি সরকারি কর্মচারীর উপর হামলা মামলা ও ১টি দস্যুতার মামলাসহ মানব পাচার ও অন্যান্য ধারায় মোট ৭টি মামলা রয়েছে। সাগরে ট্রলার ডাকাতি, মানুষের ঘর ডাকাতি ও দস্যুতা করা তার নেশা ও পেশা বলে এলাকায় জনশ্রুতি রয়েছে।
মহেশখালী থানার অফিসার ইনচার্জ (ওসি) প্রভাষ চন্দ্র ধর জানান, গ্রেপ্তারকৃত ডাকাত মীর কাশেম একজন চিহ্নিত অপরাধী। অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়। তার বিরুদ্ধে সংশ্লিষ্ট আইনে মামলা করে আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।