কাপ্তাইয়ে নৌ দুর্ঘটনায় নিখোঁজ ২ শিক্ষার্থীর লাশ উদ্ধার

2

রাঙামাটি প্রতিনিধি

রাঙামাটির লংগদু উপজেলাধীন কাপ্তাই হ্রদে বালুভর্তি বোট ও স্পিডবোটের মুখোমুখি সংঘর্ষে নিখোঁজ দুই কলেজ শিক্ষার্থীর মরদেহ উদ্ধার করা হয়েছে। গত শুক্রবার পানিতে তলিয়ে যাওয়ার ৩৬ ঘণ্টা পর শিক্ষার্থী রিটন চাকমার মরদেহ জেলেদের জালের সাথে উঠে আসে। এছাড়া ৪০ ঘণ্টা পর হ্রদের শিক্ষার্থী এলিনা চাকমার মরদেহ ভাসমান অবস্থায় ফায়ার সার্ভিসকর্মীরা উদ্ধার করেন।
প্রত্যক্ষদর্শীরা জানান, গত শনিবার রাত ২টার দিকে কাপ্তাই হ্রদে জেলেরা জাল ফেলেন। জাল টানার সময় জালের সাথে উঠে আসে রিটন চাকমার মরদেহ। খবর পেয়ে ফায়ার সার্ভিসের ডুবুরি দল ও পুলিশ সদস্যরা মরদেহ উদ্ধার করে।
অন্যদিকে গতকাল রবিবার ভোরে কাট্টলী বিল এলাকা থেকে এলিনার মরদেহ হ্রদে ভাসতে দেখে স্থানীয়রা পুলিশকে খবর দেন। পরে ফায়ার সার্ভিসের ডুবুুরি দল ও পুলিশ সদস্যরা মরদেহটি উদ্ধার করে থানায় নিয়ে যান।
উল্লেখ্য, গত শুক্রবার কাট্টলী বিল এলাকায় বালু বোঝাই ট্রালারের সাথে স্পিডবোটের মুখোমুখি সংঘর্ষ হয়। এ ঘটনায় ৭ জন আহত এবং ২ জন নিখোঁজ হন। এরপর লংগদু উপজেলা প্রশাসন, লংগদু থানার পুলিশ, লংগদু জোনের সেনাবাহিনী, রাঙামাটির ফায়ার সার্ভিস ও স্থানীয় লোকজন উদ্ধার অভিযানে অংশ নেন। গত শনিবার তারা দিনভর উদ্ধার অভিযান পরিচালনা করে ব্যর্থ হন।
লংগদু থানার ওসি আরিফুল আমীন জানান, পুলিশ সদস্যরা ফায়ার সার্ভিসের সাথে উদ্ধার অভিযানে অংশ নেন। আমরা উদ্ধার অভিযান অব্যাহত রাখি। পরে শনিবার রাতে একজনের মরদেহ জেলেদের জালের সাথে উঠে আসে। অপর একজনের মরদেহ রবিবার সকালে হ্রদে ভাসমান অবস্থায় উদ্ধার হয়।