কাতারে পেকুয়ার নির্মাণ শ্রমিকের মৃত্যু

3

পেকুয়া প্রতিনিধি

পেকুয়া আলহাজ্ব কবির আহমদ চৌধুরী বাজারে মাছের আড়ৎ-এ কাজ করে সংসার চালাতেন রফিক আহমদ। বাড়তি উপার্জনে ছয়মাস আগে নিকটতম প্রতিবেশীর কাছ থেকে ভিসা নিয়ে তাঁর ছেলেকে শ্রমিক ভিসায় কাতারে পাঠান তিনি। বিদেশ পাড়ি জমাতে গিয়ে ৪ লাখ টাকা ধার-দেনা করতে হয়েছে রফিককে। ইতোমধ্যে লাখ টাকা পরিশোধও করেছেন তিনি।
কিন্তু তাঁর সব স্বপ্ন যেন নিমিষেই শেষ হয়ে গেছে। গত বুধবার (২৪ এপ্রিল) বাংলাদেশ সময় দুপুর ২ টায় কাতারে কাতারে নির্মাণ শ্রমিক হিসেবে কাজ করতে গিয়ে তিনতলার ছাদ থেকে পড়ে রফিক আহমদের ছেলে আবু হানিফের মর্মান্তিক মৃত্যু হয়েছে। সন্তানের এমন মৃত্যুতে ভেঙ্গে পড়েছেন রফিক ও তার পরিবার। কক্সবাজারের পেকুয়া উপজেলার সদর ইউনিয়নের ১নং ওয়ার্ডের বকসচৌকিদার পাড়া এলাকার রফিক আহমদের পরিবারে চলছে শোকের মাতম। মাথার উপর জেঁকে বসেছে ধার-দেনার কয়েক লাখ টাকার বোঝাও। পাঁচ বোন দুই ভাইয়ের মধ্যে আবু হানিফ সবার বড়।
জানা যায়, মাচাংয়ের উপর দাঁড়িয়ে ভবনের নির্মাণ কাজ করছিল আবু হানিফ। এ সময় বাতাসে মাচাং নড়ে উঠলে তিনতলা থেকে নিচে পড়ে যায় আবু হানিফ। এতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।
বিষয়টি নিশ্চিত করে স্থানীয় ইউপি সদস্য নুরুল আজিম জানান, কাতারে নির্মাণ কাজ করে গিয়ে আবু হানিফের মৃত্যু হয়েছে। তার লাশ বর্তমানে কাতারের একটি হাসপাতালে রয়েছে। নিহতের সব কাগজপত্র ঠিক করে আইনি প্রক্রিয়া শেষে দেশে আনা হবে। তবে মরদেহ দেশে পৌঁছাতে কয়েক সপ্তাহ সময় লাগবে।