কাজের ক্ষেত্রে বকশিস সিস্টেম চলবে না

88

পটিয়া উপজেলা আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভায় পটিয়া আসনের এমপি ও জাতীয় সংসদের হুইপ সামশুল হক চৌধুরী বলেছেন, পটিয়ায় কাজের ক্ষেত্রে উল্টো বকশিস সিস্টেম চলবে না। নিম্নমানের কাজ করে উপজেলা প্রকল্প কর্মকর্তাকে বকশিস দিয়ে ঠিকাদারদের বিল তুলে নিতে দেওয়া হবে না।
গতকাল শনিবার পটিয়ার একটি কমিউনিটি সেন্টারে আয়োজিত আওয়ামী লীগের আলোচনা সভা ও উপজেলা পরিষদের চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানদের সংবর্ধনা সভায় প্রধান অতিথির বক্তব্যে সামশুল হক এ কথা বলেন।
তিনি আরো বলেন, পটিয়ায় টেকসই উন্নয়ন হতে হবে। যে ঠিকাদার কাজ পাবেন, তাকেই কাজ সম্পন্ন করতে হবে। প্রকল্প বিক্রি করে পরে অন্য ঠিকাদারের মাধ্যমে কোন প্রকল্প বাস্তবায়ন হবে না। গত ১০ বছরে পটিয়ায় কাজের ক্ষেত্রে উৎসাহবোধ করছেন উল্লেখ করে তিনি বলেন, ৪৩ বছর পর প্রধানমন্ত্রী শেখ হাসিনা পতাকা দিয়ে পটিয়াবাসীকে সম্মান দিয়েছেন। এ সম্মান ও সুযোগ কাজে লাগিয়ে পটিয়ার উন্নয়ন করতে হবে।
উপজেলা আওয়ামী লীগের সভাপতি আ ক ম সামশুজ্জমান চৌধুরীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক পৌর মেয়র অধ্যাপক হারুনুর রশিদের সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি ছিলেন, পটিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান মোতাহেরুল ইসলাম চৌধুরী, জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান ও দক্ষিণ জেলা আওয়ামী লীগের সদস্য দেবব্রত দাশ, সাংগঠনিক সম্পাদক প্রদীপ দাশ, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ডা. তিমির বরণ চৌধুরী, মাজেদা বেগম শিরু, মুক্তিযোদ্ধা সামশুদ্দিন আহমদ, সাবেক উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি রাশেদ মনোয়ার, সাবেক সাধারণ সম্পাদক বিজন চক্রবর্তী, দক্ষিণ জেলা যুবলীগ সভাপতি আ ম ম টিপু সুলতান চৌধুরী, দক্ষিণ জেলা শ্রমিকলীগের সভাপতি নুরুল হাকিম, আওয়ামী লীগ নেতা নাছির আহমদ চেয়ারম্যান, সাবেক চেয়ারম্যান আবদুল খালেক, আলমগীর খালেদ, আবু ছালেহ চৌধুরী, আলমগীর আলম আইয়ুব বাবুল, যুবলীগ নেতা নুরুল আলম সিদ্দিকী, এম এ রহিম, এডভোকেট বেলাল, হাবিবুল হক চৌধুরী প্রমুখ।
হুইপ সামশুল হক বলেন, পটিয়ায় কাজের সুযোগ তৈরি হয়েছে। কোনভাবে এ সুযোগ নষ্ট করা যাবে না। নেতা যাবে আর আসবে। কর্মীরাই নেতা সৃষ্টির কারিগর। তাই দল ও দেশের স্বার্থে সকল নেতাকর্মীকে ঐক্যবদ্ধ থাকতে হবে। সভাশেষে উপজেলা পরিষদের চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানদের ক্রেস্ট দিয়ে সংবর্ধনা প্রদান করা হয় এবং ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়।