কর্ণফুলীতে লাশ উদ্ধার

48

কর্ণফুলী থানাধিন ইছানগরস্থ বিএফডিসি সংলগ্ন পরিত্যক্ত একটি জমি থেকে মোহাম্মদ আলমগীর হোসেন প্রকাশ বকুল (৪৫) নামের এক ব্যক্তির লাশ উদ্ধার করেছে কর্ণফুলী থানা পুলিশ। লাশ পড়ে থাকার সংবাদ পেয়ে গতকাল মঙ্গলবার সকাল ৯ টায় কর্ণফুলী থানা পুলিশ লাশটি উদ্ধার করে। নগরীর খুলশী থানাধিন লালখান বাজারস্থ ৪ হাইলেভেল রোডের বাসিন্দা মৃত আবুল হোসেনের ছেলে এই ব্যক্তি পটিয়াস্থ ওয়েস্টার্ণ মেরিণ শিপ ইয়ার্ডে গাড়ি চালক হিসেবে কর্মরত ছিলেন।
কর্ণফুলী থানা সূত্রে জানা যায়, গত সোমবার বেলা ১ টার দিকে ওই ব্যক্তি স্ত্রীর সাথে অভিমান করে ঘর থেকে বের হন বকুল। এরপর দীর্ঘ সময় ঘরে না ফেরায় তার পরিবারের পক্ষ থেকে খুলশী থানায় যোগাযোগ করা হয়। সোমবার রাতে বকুলকে খুলশী থানা থেকে ফোন দেয়া হলে সে ঘরে ফিরবেন না এবং তার কি কি সম্পদ আছে সে সম্পর্কে পরিবারের কাছে জানিয়ে দেয়। এরপর থেকে তার মোবাইল ফোন বন্ধ পাওয়া যায় আর সকালে লাশ পাওয়া যায় কর্ণফুলী থানাধিন চরপাথরঘাটা ইউনিয়নের ইছানগরস্থ বিএফডিসি সংলগ্ন একটি পরিত্যাক্ত এলাকায়।
সকালে লাশ পড়ে থাকতে দেখে লোকজন থানায় খবর দিলে কর্ণফুলী থানার এস আই মোহাম্মদ ফরিদের নেতৃত্বে একটি দল সেখানে গিয়ে সুরতহাল শেষে লাশটি উদ্ধার করে ময়না তদন্তের জন্য থানায় নিয়ে আসেন।
এস আই ফরিদ জানান, লাশের দেহে কোনো ধরণের আঘাতের চিহ্ন পাওয়া যায়নি। তাকে কেউ খুন করেছে বা আত্মহত্যা করেছে- এমন আলামতও পাওয়া যায়নি। পরিবারের তথ্য তার হার্টের রোগ ছিলো। ধারণা করা হচ্ছে সে হার্ট এট্যাকে মারা গেছে। তবে কেন বা কি কারণে বাড়ি থেকে এতো দূরে এবং জঙ্গলে নির্জন স্থানে এলেন এবং সেখানে আসার পর কেন হার্ট এট্যাক হলো- এর কোনো উত্তর মিলছে না। তিনি জানান, মরদেহের ময়না তদন্ত শেষে আসল কারণ জানা যাবে।