কর্ণফুলীতে গৃহবধূকে ধর্ষণের সময় জনতার হাতে ব্যবসায়ী আটক

50

কর্ণফুলী প্রতিনিধি

কর্ণফুলীতে গৃহবধধূকে ধর্ষণের সময় মুহাম্মদ মুসা (২৪) নামের এক ব্যবসায়ীকে হাতেনাতে আটক করে পুলিশে দিয়েছে স্থানীয় জনতা। ধর্ষণের ঘটনায় মামলা দায়েরের পর অভিযুক্ত যুবককে গতকাল রবিবার সকালে গ্রেপ্তার দেখিয়ে পুলিশ দুপুরে আদালতে প্রেরণ করে।
এর আগে গত শনিবার গভীর রাতে উপজেলার বড়উঠানের ৮নং ওয়ার্ডের মিয়ারহাট এলাকার ভাড়া বাসায় ধর্ষণের এ ঘটনা ঘটে। জনতার হাতে আটক ব্যবসায়ী কর্ণফুলী উপজেলার জুলধা ইউনিয়নের আলম মাঝির বাড়ি এলাকার জয়নাল আবেদীনের ছেলে মুহাম্মদ মুসা। পেশায় তিনি ক্রোকারিজ ব্যবসায়ী। আর নির্যাতনের শিকার গৃহবধূর বাড়ি কর্ণফুলী উপজেলার বড়উঠান ইউনিয়নের ২নং ওয়ার্ডের দৌলতপুর গ্রামের গাবতল এলাকায়।
স্থানীয় ও মামলা সূত্রে জানা যায়, গৃহবধূ দুই সন্তানের জননী। গ্রেপ্তারকৃত যুবক মুহাম্মদ মুসা নিজের পরিচয় গোপন করে এবং বিয়ের প্রলোভন দেখিয়ে তার সাথে প্রেমের সম্পর্ক স্থাপন ও বিভিন্ন স্থানে নিয়ে জোরপূর্বক ধর্ষণ করে। বড়উঠান ইউনিয়নের সংরক্ষিত মহিলা সদস্য জোবেদা আকতার মিতু জানান, ওই গৃহবধূর সাথে অভিযুক্ত মোহাম্মদ মুছার দীর্ঘদিন ধরে প্রেমের সম্পর্ক ছিলো। মুছা ওই গৃহবধূকে বিয়ের প্রলোভন দেখিয়ে শাররিক সম্পর্কে জড়ায় এবং ওই গৃহবধূর অশালীন ছবি মোবাইলে ভিডিও করে ধারণ করে রাখেন। ভিডিও ভাইরালের ভয় দেখিয়ে তাকে রীতিমতো ব্ল্যাকমেইল করতে থাকেন।
তিনি আরও বলেন, ‘এক পর্যায়ে গত শনিবার বিকেলে মিয়ারহাটে ওই গৃহবধূকে বোনের ভাড়া বাসায় অভিযুক্ত মুছা ধর্ষণের চেষ্টা করলে জনতা তাকে আটক করে ৮নং ওয়ার্ডের ইউপি সদস্য সাহাব উদ্দিনের হাতে তুলে দেন। পরে ইউপি চেয়ারম্যান দিদারুল আলমের বাড়িতে নিয়ে যায়। পরে বিষয়টি থানা পুলিশকে অবহিত করলে পুলিশ গিয়ে রাত দুইটার সময় ওই যুবক ও গৃহবধূকে নিয়ে যান।
কর্ণফুলী থানার ওসি দুলাল মাহমুদ জানান, ‘রবিবার সকালে ধর্ষণের ঘটনায় মামলা দায়েরের পর ওই ব্যবসায়ীকে গ্রেপ্তার দেখিয়ে দুপুরে আদালতে প্রেরণ করা হয়েছে। এ ঘটনায় নির্যাতনের শিকার গৃহবধূকে ডাক্তারি পরীক্ষার জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের ওসিসিতে পাঠানো হয়েছে।
মামলার তদন্তকারী কর্মকর্তা কর্ণফুলী থানার এসআই এমদাদুল হক জানায়, ‘রবিবার সকালে ধর্ষণের ঘটনায় নির্যাতনের শিকার গৃহবধূ নারী ও শিশু নির্যাতন দমন আইনে ৪ জনের নামে মামলা দায়ের করেছেন। মামলার প্রধান আসামি মুহাম্মদ মুসাকে গ্রেপ্তার করে আদালতে প্রেরণ করা হয়েছে’।