‘করোনা সংক্রমণ বাড়ছে, ভালো লক্ষণ নয়’

13

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, করোনা ভাইরাসের সংক্রমণের হার বাড়ছে এটা ভালো লক্ষণ নয়। ভ্যাকসিন না পাওয়া পর্যন্ত সবাইকে স্বাস্থ্যবিধি মেনে মাক্স ব্যবহার করতে হবে। গতকাল শুক্রবার বিকেল মানিকগঞ্জ সদর উপজেলার গড়পাড়া শুভ্র সেটার কৃষকদের মধ্যে বিনামূল্যে সার ও বীজ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে স্বাস্থ্যমন্ত্রী একথা বলেন।
স্বাস্থ্যমন্ত্রী বলেন, আমেরিকা ও ফ্রান্সে নতুন করে লকডাউন শুরু হয়েছে। আমরা সেদিকে যেতে চাই না। জনগণ স্বাস্থ্যবিধি মনে চললে আমাদের দেশে লকডাউন প্রয়োজন হবে না। করোনাকালীন সময় কিছু লোক ঘরে বসে সমালোচনা করে, তারা জনগণের পাশে দাঁড়ায় না, তাদের কাজই হলো সমালাচনা করা আর মিডিয়ার সামনে বড় বড় কথা বলা।
তিনি বলেন, স্বাস্থ্য মন্ত্রণালয় ভালো কাজ করছে বলেই আমাদের দেশ সুস্থ্যতার হার ৮১ ভাগ। জনসংখ্যার ঘনত্ব তুলনায় আমাদের দেশ মৃত্যুর হার অন্য যেকোনো দেশের চেয়ে কম। আমাদের একটি মৃত্যুও কাম্য নয়।ভ্যাকসিন আনার ব্যাপারে আমাদের চুক্তি হয়েছে। ভ্যাকসিন বাজারজাত হওয়ার সঙ্গে সঙ্গে তা দেশে নিয়ে আসা হবে। পর্যায়ক্রম দেশের সব মানুষকে করোনার ভ্যাকসিন দেওয়া হবে।
মানিকগঞ্জ সদর উপজলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ইকবাল হাসানের সভাপতিত্বে বরি মৌসুম পুর্নবাসন কর্মসূচির আওতায় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মধ্যে বিনামূল্য বীজ ও সার বিতরণ বক্তব্য দেন জলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক শাহজাহান বিশ্বাস, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সুদব সাহা প্রমুখ। খবর বাংলানিউজের