করোনা উপসর্গ নিয়ে মৃত্যু চুয়েট টেকনিশিয়ানের

20

করোনা উপসর্গ নিয়ে রাঙামাটির কাপ্তাই উপজেলায় অংসুইউ মারমা (৫৫) নামে চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চুয়েট) এক টেকনিশিয়ানের মৃত্যু হয়েছে। গতকাল শুক্রবার (৩ জুলাই) দুপুরে এ তথ্য জানান কাপ্তাই স্বাস্থ্য বিভাগের করোনা ইউনিটের ফোকাল পারসন ডা. ওমর ফারুক রনি।
অংসুইউ মারমা ওই উপজেলার ৩ নম্বর চিৎমরম ইউনিয়নের বামনি বটতলীপাড়ার বাসিন্দা ও চুয়েটে টেকনিশিয়ান (ওয়ার্কশপ) হিসাবে কর্মরত ছিলেন।
রাঙামাটি জেলা পরিষদের সদস্য প্রকৌশলী থোয়াইচিং মারমা জানান, করোনা উপসর্গ নিয়ে বৃহস্পতিবার (২ জুলাই) দিনগত রাতে মৃত্যুবরণ করেন তার বন্ধু অংসুইউ মারমা। বেশ কিছুদিন থেকে তিনি জ্বর, সর্দি-কাশিতে ভুগছিলেন। খবর বাংলানিউজের
ফোকাল পারসন ডা. ওমর ফারুক রনি জানান, সকালে চুয়েটের ওই টেকনিশিয়ানের মৃত্যু খবর জানতে পারি। করোনা উপসর্গ নিয়ে যদি কেউ মারা যান, তাহলে ৩ ঘণ্টার মধ্যে তার নমুনা সংগ্রহ করতে হয়। তাই সময় পার হয়ে যাওয়ায় মৃত ওই ব্যক্তির নমুনা নেওয়া সম্ভব হয়নি। তবে তার পরিবারের সদস্যদের আইসোলেশনে রাখার ব্যবস্থা করা হয়েছে।
চন্দ্রঘোনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আশরাফ উদ্দিন জানান, মারা যাওয়া ওই ব্যক্তির যেহেতু করোনা উপসর্গ ছিল, তাই যথাযথ স্বাস্থ্যবিধি মেনে তার সৎকার করা হয়েছে।