করোনায় ত্রাণ নিয়ে অনিয়ম সহ্য করা হবে না: আ জ ম নাছির

21

করোনাকালে সাধারণ মানুষের ত্রাণসামগ্রী নিয়ে কোনো ধরনের অনিয়ম হলে তা কখনো সহ্য করা হবে না বলে হুঁশিয়ারি উচ্চারণ করেছেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাবেক সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন। ১৬ এপ্রিল জুমার নামাজের পর চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থার কার্যালয়ের সামনে নগর স্বেচ্ছাসেবকলীগ নেতা হেলাল উদ্দিনের তত্ত¡াবধানে ৫ শতাধিক সাধারণ মানুষকে নগদ অর্থ ও করোনা সুরক্ষাসামগ্রী প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ হুঁশিয়ারি দেন।
তিনি বলেন, করোনার আঘাতে কর্মজীবী সাধারণ মানুষ আবার কর্মহীন হয়ে পড়েছে। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার সারাদেশে সাধারণ মানুষের মাঝে ত্রাণ ও সুরক্ষাসামগ্রী প্রদান করে যাচ্ছে। সরকারের পাশাপাশি সমাজহিতৈষী বিভিন্ন বিত্তবান শ্রেণিও সাধারণ কর্মহীন মানুষের মাঝে ত্রাণ ও সুরক্ষা সামগ্রী প্রদান করে যাচ্ছেন। আবার ত্রাণ ও সুরক্ষা সামগ্রী বিতরণের নাম দিয়ে অনেকেই বিভিন্ন ব্যক্তি, প্রতিষ্ঠানের কাছ থেকে অর্থ নিয়ে আত্মসাতের অপচেষ্টাও চালাচ্ছেন বলে শোনা যাচ্ছে। এই ধরনের অপচেষ্টাকারীদের অপচেষ্টা সহ্য করা হবে না। তাদের বিরুদ্ধে আমাদেরকে স্ব স্ব অবস্থান থেকে ব্যবস্থা গ্রহণের উদ্যোগ নেওয়া হবে।
তিনি বলেন, করোনার সংক্রমণ এড়াতে নগরজুড়ে ঘরবন্দি হয়ে পড়েছেন বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ। এ অবস্থায় বিশেষ করে বিপাকে পড়েছেন অসহায়, দরিদ্র ও খেটে খাওয়া লোকজন। যারা দরিদ্র,অসহায় মানুষের নাম দিয়ে নিজ স্বার্থ হাসিলের পাঁয়তারা চালাবেন তাদের প্রতিহত করা হবে।
অনুষ্ঠানে নগর আওয়ামী লীগের সদস্য বেলাল আহমেদ, চসিক প্যানেল মেয়র মোহাম্মদ গিয়াস উদ্দীন, যুবলীগ নেতা ওয়াহিদুল আলম শিমুল, নগর যুবলীগ আহŸায়ক কমিটির সদস্য শহিদুর রহমান শহিদ, স্বেচ্ছাসেবকলীগ নেতা রুবেল আহমদ বাবু, নগর ছাত্রলীগের সহ-সম্পাদক ওসমান গণি, সদস্য জালাল আহমেদ রানা, কামরুল হাসান আরমান, স্বেচ্ছাসেবকলীগ নেতা নাজিম, ফয়সাল, ছাত্রলীগ নেতা জাবেদুল হক, ফারুক আজম শাওন বাবু, রেজা হাসান কায়েস, আবরার বিন শফিক, মোন্তাকিম চৌধুরীসহ সংশ্লিষ্ট নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। বিজ্ঞপ্তি