করোনাকালে অসহায়দের পাশে স্বেচ্ছাসেবীরা

13


শামসুল হক ফাউন্ডেশন :
আলহাজ শামসুল হক ফাউন্ডেশনের ব্যবস্থাপনায় ও সুপার পেট্রোকেমিক্যাল লিমিটেডের অর্থায়নে করোনাকালে কর্মহীন অসহায় ও হতদরিদ্র পরিবারের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়েছে। গত ১ আগস্ট নগরীর কায়সার নিলুফার কলেজ প্রাঙ্গণে আয়োজিত খাদ্যসামগ্রী বিতরণ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ফাউন্ডেশনের চেয়ারম্যান প্রকৌশলী মো. নাসির উদ্দীন। এতে প্রধান অতিথি ছিলেন সংরক্ষিত মহিলা কাউন্সিলর (১৬, ২০, ৩২নং ওয়ার্ড) রুমকি সেনগুপ্ত। বিশেষ অতিথি ছিলেন সাবেক কাউন্সিলর ও বাংলাদেশ গাউছিয়া কমিটির কেন্দ্রীয় চেয়ারম্যান পেয়ার মোহাম্মদ, দেওয়ান বাজার ওয়ার্ড ‘এ’ ইউনিটের প্রচার ও প্রকাশনা সম্পাদক মো. নওশদ আলী খান, ফাউন্ডেশনের প্রোগ্রাম কোর্ডিনেটর মো. ইয়াছিন, নজরুল ইসলাম, মো. এহসান, মো. সাইফুদ্দিন শিমুল। অনুষ্ঠানে দুই শতাধিক অসহায় ও হতদরিদ্র পরিবারের সদস্যদের খাদ্যসামগ্রী তুলে দেন অতিথিবৃন্দ।
নগর স্বেচ্ছাসেবক লীগ :
চট্টগ্রাম মহানগর স্বেচ্ছাসেবকলীগ নেতা আনোয়ারুল ইসলাম বাপ্পীর উদ্যোগে লকডাউনকালীন প্রতিদিন কর্মহীন মানুষের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়। পাঁচলাইশ মোহাম্মদপুরস্থ বঙ্গবন্ধু পাঠশালা কার্যালয়ে প্রতিদিন সীমিত সংখ্যক মানুষের মাঝে স্বাস্থ্যবিধি মেনে এ খাদ্য সহায়তা করা হচ্ছে। এক বিবৃতিতে চট্টগ্রাম মহানগর স্বেচ্ছাসেবক লীগ নেতা আনোয়ারুল ইসলাম বাপ্পী বলেন আসুন আমরা সামর্থ্য অনুযায়ী প্রতিবেশী অসহায় মানুষের পাশে থাকি। করোনা প্রতিরোধে মাস্ক পরিধান করি। স্বাস্থ্যবিধি মেনে চলি।
মহানগর ছাত্রলীগ :
চট্টগ্রাম মহানগর আওয়ামীলীগ সাধারণ সম্পাদক ও সাবেক সিটি মেয়র আ জ ম নাছির উদ্দিন এর সার্বিক সহযোগিতা ও নির্দেশনায় নগরীর কোতয়ালী, নিউ মার্কেট, পুরাতন স্টেশন, টাইগার পাস, দেওয়ানহাটসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ মোড়ে এই খাবার বিতরণ করা হয়। উক্ত কর্মসূচিতে উপস্থিত ছিলেন চট্টগ্রাম মহানগর ছাত্রলীগের সহ-সভাপতি রেজাউল আলম রনি, উপ-সম্পাদক ইমরান আলী মাসুদ, রাশেদুল আলম চৌধুরী, নাছির উদ্দিন কুতুবী, রায়হানুল কবির শামীম, সহ-সম্পাদক অরভিন সাকিব ইভান, সদস্য ফাহাদ আনিছ, নুরুল হক মনির, ইফতেখার হোসেন শায়ান, শৈবাল দাশ, আকিব জাবেদ, অনিন্দ্য দেব, ইয়াছিন আরাফাত দিপু, মিশকাতুল কবির, মোহাম্মদ বেলাল, হাছনাঈন মনজুর ওহী, তারেকুল ইসলাম, হারুনুর রশিদ নোবেল, নিঝুম পারিয়াল রাজ, ছাত্রলীগ নেত্রী সাবিহা সুলতানা রক্সী, ছাত্রনেতা আদনানুর রহমান, তামজিদ কামরান, আদিত্য জয়, পিয়াল আইচ, মোহতাছুর নোমানী, রবিন দে, মিশকাত আলভি, লোকমান হাকিম টিটু, রিমন দাশ, সাকিব রায়হান, আসিফুর রহমান সিফাত প্রমুখ।
কাউন্সিলর আঞ্জুমান আরা :
লালখান বাজার সংরক্ষিত কাউন্সিলর কার্যালয়ে গরীব-দুস্থদের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করেন জামাল খান ওয়ার্ড, বাগমনিরাম ওয়ার্ড ও লালখান ওয়ার্ডের সংরক্ষিত মহিলা কাউন্সিলর আঞ্জুমান আরা। এ সময় উপস্থিত ছিলেন সমাজ সেবক মজিবুর রহমান, আরাফাতুজজ্জামান জিতু, নুরে আলম, মো. মুন্না, মো. জালাল, রফিকুল ইসলাম রানা প্রমুখ।