‘করাচিতে বিশাল সমাবেশ ইমরান খান হেরে গেছেন’

21

প্রধানমন্ত্রী ইমরান খান করাচিতে হেরে গেছেন বলে মন্তব্য করেছেন পাকিস্তান শাসিত কাশ্মীরের (পিওকে) অ্যাক্টিভিস্ট আমজাদ আইয়ুব মির্জা। শহরটিতে বিরোধী জোটের আয়োজিত সমাবেশে বিপুল সংখ্যক লোক অংশ নেওয়ার পর এ দাবি করেন আমজাদ। গত ১৮ অক্টোবর রাতে মাইক্রোবøগিং সাইট টুইটারে তিনি বলেন, করাচির সমাবেশে শতশত লোক অংশ নিয়েছেন। এতে পশতুন তাহাফুজ আন্দোলন (পিটিএম) এবং বেলোচের নেতারা বক্তব্য রাখেন। এটা ছিল ইমরান খানের বিরুদ্ধে আঘাত।
তিনি বলেছে, করাচি শহরে ইমরান খানের দল ১৪টি আসন পেয়েছিল। এটিই তার সবচেয়ে শক্তিশালী নির্বাচনী জয়। যা তাকে সরকার গঠনে গুরুত্বপূর্ণ সহায়তা করেছিল। কিন্তু আজ বিরোধী সমাবেশে বিপুল সমাগম। তাই করাচিতে তিনি এবার হেরে গেছেন।
গত রোববার (১৮ অক্টোবর) পাকিস্তান পিপলস পার্টি (পিপিপি) আয়োজিত ১১-দলীয় বিরোধী জোটের পাওয়ার শোতে ইমরান খান সরকারের তীব্র সমালোচনা করা হয়। একইসঙ্গে কড়া হুঁশিয়ারিও উচ্চারণ করেন বিরোধী নেতারা। পিপিপি প্রধান বিলাওয়াল ভুট্টো-জারদারি, পাকিস্তান মুসলিম লীগের (এন) ভাইস প্রেসিডেন্ট মার্যাম নওয়াজ, জামায়াত উলেমা-ই-ইসলাম (জেইউআই-এফ) প্রধান মওলানা ফজলুর রেহমানসহ সিনিয়র নেতারা সমাবেশে বক্তব্য রাখেন।