‘কমান্ডো’র জন্য জোর প্রস্তুতি মিতুর

35

অভিষেক ছবিতেই সবাইকে চমকে দিয়েছিলেন ২০১৭ সালের ‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ’ প্রতিযোগিতার প্রথম রানারআপ এবং বর্তমানের ঢালিউড নায়িকা জাহারা মিতু। প্রথম ছবি ‘আগুন’-এ তিনি নায়িকা হয়েছেন বাংলাদেশি চলচ্চিত্রের সবচেয়ে বড় বিজ্ঞাপন শাকিব খানের। যার সঙ্গে অনেক পুরনো ও প্রতিষ্ঠিত নায়িকারাও অভিনয় করতে পারলে তৃপ্তির ঢেকর তোলেন। সেই শাকিব খানকেই অভিষেক নায়ক হিসেবে পান মিতু। প্রথম ছবি এখনো মুক্তি পায়নি। তার আগে আরও এক চমক দিয়েছেন জাহারা মিতু। এবার তিনি দেশের সীমানা ছাড়িয়ে কলকাতার সুপারস্টার ও সংসদ সদস্য দেবের নায়িকা হয়েছেন। জুটি বেঁধে তারা অভিনয় করতে চলেছেন ‘কমান্ডো’ নামের একটি ছবিতে। ছবিটি পরিচালনা করবেন বাংলাদেশি নির্মাতা শামীম আহমেদ রনি। ১১ থেকে ১৯ মার্চ পর্যন্ত কলকাতার বিভিন্ন লোকেশনে হবে এর প্রথম লটের শুটিং।
তার আগে ওজন ঝরিয়ে নিজেকে ফিট করার মিশনে নেমেছেন বাংলাদেশি চলচ্চিত্রের নয়া সেনসেশন জাহারা মিতু। গত ২৯ ফেব্রুয়ারি থেকে তিনি কলকাতায় রয়েছেন। সেখানে নতুন ছবি ‘কমান্ডো’র জন্য লুক ও কস্টিউম ঠিক করার কাজ করছেন। কঠোর পরিশ্রমের মাধ্যমে খুব অল্প সময়ে ১২ কেজি ওজন ঝরিয়ে সে কাজে বেশ সফলও হয়েছেন। ৫৫ থেকে কমে তার বর্তমান ওজন ৪৩ কেজি।
এ প্রসঙ্গে মিতু বলেন, ‘কমান্ডো’ ছবিতে নাচ আর ফাইটিং আছে। সে জন্যই ওজন ঝরাতে হয়েছে। তবে জিম করতে হয়নি। প্রতিদিন সকালে ইয়োগা আর ফ্রি-হ্যান্ড এক্সারসাইজ করেছি। কিন্তু শেষ মুহূর্তে শুটিং শুরুর সিদ্ধান্ত হওয়াতে প্রস্তুতি তেমনভাবে নিতে পারিনি। তার পরও যতটা সম্ভব নিয়েছি। ছবির দ্বিতীয় লটের শুটিং শেষে একটা বিরতি পাব। তখন আরও কিছু করার সুযোগ থাকবে।’ নায়িকা আরও জানান, ‘ছবির চরিত্রের খাতিরে আমাকে ওজন কমাতে হয়েছে। আমি মনে করি, চরিত্রে ভাঙাগড়া না থাকলে শিল্পী হওয়া যায় না। তাই কষ্ট হলেও কাজটা করছি। আমি এমন চরিত্রে অভিনয় করতে চাই, যেখানে বারবার ভিন্ন লুকে হাজির হতে পারব।’ প্রথম ছবি ‘আগুন’-এর জন্য তিনি ৮ কেজি ওজন বাড়িয়েছিলেন বলে জানান মিতু। এছাড়া কলকাতায় তিনি দ্বিতীয় ছবির নায়ক দেবের সঙ্গে দেখা করেছেন বলেও জানান। বলেন, ‘দেব অসাধারণ একজন মানুষ।’