কক্সবাজার সৈকতে নিখোঁজ পর্যটকের লাশ ২ দিন পর উদ্ধার

2

কক্সবাজার প্রতিনিধি

কক্সবাজার সমুদ্র সৈকতে গোসল করতে নেমে নিখোঁজ পর্যটক আবদুল্লাহ আল মারুফের (২৪) মরদেহ দুই দিন পর উদ্ধার করেছেন লাইফগার্ড ও বিচকর্মীরা। গতকাল বুধবার দুপুর সাড়ে ১২টার দিকে সুগন্ধা চ্যানেল থেকে তার মরদেহ উদ্ধার করা হয়।
মারুফ গাজীপুরের কাপাসিয়া এলাকার রেজাউল করিমের ছেলে। তিনি গাজীপুর মেট্রোপলিটন কলেজের অনার্স দ্বিতীয় বর্ষের ছাত্র ছিলেন।
লাইফ গার্ড কর্মীরা জানান, সোমবার দুপুরে বৈরী আবহাওয়ার মধ্যে কক্সবাজার সমুদ্র সৈকতের কলাতলী পয়েন্টে মারুফসহ তিন বন্ধু গোসলে নামেন। এক পর্যায়ে উত্তাল সাগরের স্রোতের টানে তারা ভেসে যেতে থাকে। এ সময় মো. মাসুম নামের একজন কোনো রকম চেষ্টা করে ক‚লে উঠে আসলেও অপর দুইজন ভেসে যেতে থাকে। স্থানীয় লাইফ গার্ড কর্মীরা জেট স্কির (ওয়াটার বাইক) সহায়তায় মো. শাওন হোসেন নামের আরেকজনকে মুমূর্ষু অবস্থায় উদ্ধার করে। কিন্তু নিখোঁজ হন মারুফ আহমদ।
ঘটনার পর থেকে সৈকতের বিভিন্ন পয়েন্টে নিখোঁজ মারুফের সন্ধানে উদ্ধার তৎপরতা চালায় লাইফ গার্ড কর্মী, বিচ কর্মী ও ট্যুরিস্ট পুলিশ সদস্যরা।
নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মাসুম মোল্লা বলেন, বুধবার দুপুরে কক্সবাজার সৈকতের সুগন্ধা চ্যানেল একটি মৃতদেহ ভেসে থাকার তথ্য জানায় স্থানীয় জেলেরা। পরে লাইফ গার্ড কর্মীরা জেট স্কির সহায়তায় মারুফের ভাসমান মৃতদেহ উদ্ধার করে। পরে ময়নাতদন্তের জন্য মৃতদেহ কক্সবাজার জেলা সদর হাসপাতাল মর্গে নেওয়া হয় বলে জানান তিনি।