কক্সবাজারে পর্যটক অপহরণ মামলায় গ্রেপ্তার আরো ২

7

পূর্বদেশ ডেস্ক
কক্সবাজারে পর্যটকদের অপহরণের পর ‘টর্চার সেলে’ জিম্মি রেখে মুক্তিপণ আদায়ের ঘটনায় এজাহারভুক্ত দুই আসামিকে গ্রেপ্তার করেছে ট্যুরিস্ট পুলিশ। ট্যুরিস্ট পুলিশ কক্সবাজার অঞ্চলের অতিরিক্ত পুলিশ সুপার মো. রেজাউল করিম জানান, মঙ্গলবার দিবাগত মধ্যরাতে কক্সবাজার শহরের হোটেল-মোটেল জোনের হোটেল দ্য কক্স টুডের গলিতে অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারকৃতরা হলেন কক্সবাজারের নবগঠিত ঈদগাঁও উপজেলার পাহাশিয়াখালী উত্তর পাড়ার নুর আজিজের ছেলে মো. আশিক (২৬) এবং একই উপজেলার সিকদার পাড়ার মৃত মনসুর আলীর ছেলে মোবারক আলী (৩০)। এর আগে গ্রেপ্তার করা হয় মোহাম্মদ রুবেল (৩১) ও মো. সালাউদ্দিন (৩৫) নামে আরও দুই আসামিকে। তারা দুজনই ঘটনাস্থল সি পার্ল-১ নামের আবাসিক হোটেলের কর্মচারী। খবর বাংলানিউজেরগত ৪ সেপ্টেম্বর চট্টগ্রাম থেকে মোটরসাইকেল যোগে কক্সবাজার বেড়াতে আসেন নেওয়াজ নাছির ও নুরুল আইয়ুব নামে দুই পর্যটক। ওই দিন বিকেলে চট্টগ্রাম ফেরার পথে কক্সবাজার শহরের বাস টার্মিনাল এলাকা থেকে সংঘবদ্ধ দুর্বৃত্ত চক্রের সদস্যরা তাদের গাড়ি গতিরোধ করে নেওয়াজ নাছিরকে অপহরণ করে। পরে ঈদগাঁও সদর স্টেশন এলাকা থেকে নুরুল আইয়ুবকে অপহরণ করে। এরপর দুর্বৃত্তরা দুই পর্যটককে কক্সবাজার শহরের হোটেল-মোটেল জোনের আবাসিক হোটেল সি পার্ল-১ এর কক্ষে আটকে রেখে শারীরিক নির্যাতন চালায়। এক পর্যায়ে পর্যটক নুরুল আইয়ুবের স্ত্রী নাসরিন সুলতানাকে মোবাইল ফোনে কল দিয়ে বিকাশের মাধ্যমে আদায় করা হয় ১ লাখ ৯০ হাজার টাকা। পরে পর্যটকদের হোটেল কক্ষে তালাবদ্ধ রেখে দুর্বৃত্তরা পালিয়ে যায়।
এ ঘটনার পর নাসরিন সুলতানা বিষয়টি ৯৯৯ নম্বর ফোন করে পুলিশকে অবহিত করেন। খবর পেয়ে ট্যুরিস্ট পুলিশের একটি দল গত গত সোমবার রাত ২টায় অভিযান চালিয়ে হোটেল সি পার্ল-১ এর একটি কক্ষ থেকে জিম্মি অবস্থায় দুই পর্যটককে উদ্ধার এবং ঘটনায় জড়িত হোটেলটির দুই কর্মচারীকে গ্রেপ্তার করে। পরে মঙ্গলবার সকালে কক্সবাজার শহরের বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে উদ্ধার করা হয় ভুক্তভোগী পর্যটকদের দুটি মোটরসাইকেল। মঙ্গলবার সন্ধ্যায় ভুক্তভোগী পর্যটক নুরুল আইয়ুব বাদী হয়ে ৮ জনকে আসামি করে কক্সবাজার সদর থানায় মামলা দায়ের করেন।
অতিরিক্ত পুলিশ সুপার রেজাউল করিম বলেন, মঙ্গলবার সন্ধ্যায় মামলা দায়ের করার পর থেকে আসামিদের গ্রেপ্তারে ট্যুরিস্ট পুলিশ অভিযান শুরু করে। ঘটনাস্থল থেকে গ্রেপ্তার আসামি মোহাম্মদ রুবেল ও মো. সালাউদ্দিনের দেওয়া তথ্য মতে পুলিশ রাতে অভিযান চালায়। এতে হোটেল-মোটেল জোনের দ্য কক্স টুডের গলি থেকে মো. আশিক ও মোবারক আলী নামে এজাহারভুক্ত দুই আসামিকে গ্রেপ্তার করা হয়েছে। গ্রেপ্তার আসামিরা ঘটনায় জড়িত থাকার ব্যাপারে পুলিশকে তথ্য দিয়েছেন বলে জানান ট্যুরিস্ট পুলিশের এই কর্মকর্তা।