কক্সবাজারে ইয়াবা কারবারীর ৫ বছরের কারাদন্ড

45

কক্সবাজারে এক ইয়াবা কারবারীকে ৫ বছরের সশ্রম কারাদন্ড ও ৫ হাজার টাকা অর্থদন্ড এবং অর্থদন্ড অনাদায়ে আরো ৩ মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করেছে আদালত। গতকাল বৃহ¯পতিবার যুগ্ম জেলা ও দায়রা জজ-১ সৈয়দ মুহাম্মদ ফখরুল আবেদীনের আদালত এ রায় ঘোষণা করেন। বিষয়টি যুগ্ম জেলা ও দায়রা জজ আদালতের এপিপি ও জেলা আইনজীবী সমিতির সাবেক সাধারণ স¤পাদক অ্যাড. জিয়াউদ্দিন আহমেদ নিশ্চিত করেছেন। দন্ডিত আসামি চট্টগ্রাম জেলার হাটহাজারী উপজেলার মেহেল বটতলী গ্রামের আবু সুফিয়ানের ছেলে মো. সিদ্দিক (৩৭)।
মামলা সূত্রে জানা গেছে, ২০১৬ সালের ২৫ জুন সন্ধ্যা ৬ টায় দন্ডিত সিদ্দিক ৫ হাজার পিস ইয়াবা বহনের সময় টেকনাফের হ্নীলা ইউনিয়নের জাইল্ল্যার দ্বীপের দক্ষিণ পাশ থেকে বিজিবি সদস্যরা আটক করে। পরে বিজিবির ২ নম্বর ব্যাটালিয়নের দমদমিয়া বিওপির হাবিলদার মো. মিনহাজ উদ্দিন বাদি হয়ে টেকনাফ থানায় মামলা দায়ের করেন। ২০১৭ সালের ২৩ এপ্রিল মামলাটির চার্জ গঠন করা হয়। মামলায় ৮ জনের সাক্ষ্য গ্রহণ, জেরা ও শুনানী শেষে ১৯৯০ সালের মাদক দ্রব্য নিয়ন্ত্রণ আইনে এ দÐাদেশ দেয়া হয়।
রাষ্ট্রপক্ষে মামলাটি পরিচালনা করেন সিনিয়র আইনজীবী এপিপি অ্যাড. জিয়াউদ্দিন আহমদ এবং আসামিপক্ষে মামলা পরিচালনা করেন অ্যাড. আবু তাহের।