ওয়ার্নারের সেঞ্চুরিতে অজিদের রেকর্ড জয়

19

এক ম্যাচে অনেক রেকর্ড দেখলো দর্শক। নিজের জন্মদিনের আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে প্রথম সেঞ্চুরি করলেন ডেভিড ওয়ার্নার। অস্ট্রেলিয়া পেল রেকর্ড জয়। তবে প্রতিপক্ষ শ্রীলঙ্কার বোলার কাসুন রাজিথা এই ফরম্যাটে বাজে বোলিংয়ের রেকর্ড গড়েছেন।
জন্মদিনে এর থেকে হয়তো ভালো উপহার আর হতে পারে না। নিজের ৩৩তম জন্মদিনে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে প্রথম সেঞ্চুরির দেখা পেলেন তিনি। ডেভিড ওয়ার্নারের ঝড়ো সেঞ্চুরিতে শ্রীলঙ্কার বিপক্ষে ২৩৩ রানের বিশাল সংগ্রহ গড়ে অস্ট্রেলিয়া। জবাবে ব্যাট করতে নেমে ৯ উইকেটে ৯৯ করা লঙ্কানরা ১৩৪ রানে হার মানে। এরই সঙ্গে নিজেদের টি-টোয়েন্টি ইতিহাসে সবচেয়ে বড় জয় পেল অজিরা। দলটির আগের সবচেয়ে বড় জয় ছিল ২০১৮ সালে হারারেতে জিম্বাবুয়ের বিপক্ষে ১০০ রানে। আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে সবচেয়ে বড় জয় অবশ্য অখ্যাত চেক প্রজাতন্ত্রের। গত ৩০ আগস্ট তুরস্কের বিপক্ষে ২৫৭ রানে তারা জয় পেয়েছিল।
গতকাল অ্যাডিলেড ওভালে টসে জিতে স্বাগতিক অস্ট্রেলিয়াকে ব্যাটিংয়ে পাঠায় শ্রীলঙ্কা। তবে লঙ্কান বোলারদের বেদম পিটিয়ে ওয়ার্নারের পাশাপাশি আরও দুই অজি ব্যাটসম্যান ফিফটি তুলে নেন। ২৩৪ রানের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে অজি বোলারদের তোপে শ্রীলঙ্কার হয়ে কেউই বলার মতো স্কোর করতে পারেননি। সর্বোচ্চ ১৭ রান করেন দাসুন শানাকা। স্বাগতিক বোলারদের হয়ে স্পিনার অ্যাডাম জাম্পা তিনটি উইকেট নেন। এছাড়া মিচেল স্টার্ক ও প্যাট কামিন্স দুটি করে উইকেট তুলে নেন।