এসএসসি পাস ‘ডাক্তার’, জটিল রোগের চিকিৎসক!

2

নিজস্ব প্রতিবেদক

শিক্ষাগত যোগ্যতা এসএসসি পাস। সেজেছেন এমবিবিএস ও সার্জিক্যাল ডাক্তার। দীর্ঘ সাত বছর ধরে জটিল অপারেশনও করছেন। খ্যাতিও বেড়েছে। সবার কাছে ডাক্তার হিসেবেও একনামে পরিচিত মো. জালাল হোসেন (৩৫)। বাড়ি বাগেরহাট জেলার মোড়েলগঞ্জে হলেও ভুয়া চিকিৎসক হিসেবে চেম্বার খুলেছেন বন্দর থানাধীন কলসী দিঘীর পূর্বপাড়ে। সেখানে আরকে ড্রাগ হাউস নামে একটি ওষুধের দোকানে নিয়মিত রোগী দেখতেন। সেখান থেকেই গত সোমবার সন্ধ্যায় র‌্যাবের হাতে গ্রেপ্তার হন মো. জালাল হোসেন।
র‌্যাব জানায়, দীর্ঘ সাত বছর ধরে জটিল অস্ত্রপচারসহ চিকিৎসা দিলেও জালাল একজন ভুয়া চিকিৎসক। যিনি এইচএসসি পাসও করেননি। এরমধ্যে ডাক্তারি প্যাড তৈরি করে চেম্বারে রোগী দেখছিলেন। গ্রেপ্তারকৃত আসামির ফার্মেসি এবং চেম্বার তল্লাশি করে বিভিন্ন ধরনের ভুয়া ডাক্তারি সরঞ্জামাদি জব্দ করা হয়।
র‌্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক মো. নূরুল আবছার জানান, বন্দর থানাধীন কলসী দিঘীর পূর্বপাড়ে আরকে ড্রাগ হাউস নামের একটি দোকানের ভিতর থেকে ভুয়া চিকিৎসককে গ্রেপ্তার করা হয়েছে। তিনি এইচএসসি পাস না করেও অপারেশনসহ বিভিন্ন জটিল রোগের চিকিৎসা প্রদান করে রোগীদের নিকট থেকে প্রতারণামূলক ভাবে অর্থ আত্মসাৎ করে আসছে। তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।