এসএসসি পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধনা

15

অংকুর সোসাইটি বালিকা উচ্চবিদ্যালয় :
গত ১৬ জুন অংকুর সোসাইটি বালিকা উচ্চ বিদ্যালয় এর ২০২২ সালের এসএসসি পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধনা এবং পরীক্ষা সামগ্রী বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। প্রধান অতিথি ছিলেন বিদ্যালয় পরিচালনা পর্ষদের সভাপতি, সাবেক মেয়র আ জ ম নাছির উদ্দীন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক সজল কুমার দত্ত। উপস্থিত ছিলেন বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক দীপ্তি সেনগুপ্তা, দি চিটাগাং কো-অপারেটিভ হাউজিং সোসাইটি লিমিটেড এর সহ সভাপতি মো. ইদ্রিছ, সাধারণ সম্পাদক মো. আলমগীর পারভেজ, পরিচালক আলাউদ্দিন আলম এবং পরিচালক এমদাদুল আজিজ চৌধুরী। পরীক্ষা সামগ্রী বিতরণ করেন আ জ ম নাছির উদ্দীন। আলোচনা অনুষ্ঠান শেষে বিদ্যালয়ের শিক্ষার্থীদের অংশগ্রহণে সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন বিদ্যালয়ের সহকারী শিক্ষক কাজী সুলতানা ইয়াসমিন।

বঞ্চিত নারী ও শিশু অধিকার ফাউন্ডেশন :
১৬ জুন স্বাধীন বাংলা মডেল স্কুলে বঞ্চিত নারী ও শিশু অধিকার ফাউন্ডেশন কর্তৃক আয়োজিত এসএসসি পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধনা, দোয়া ও আলোচনা সভা এবং শিক্ষা উপকরণ বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে স্বাধীন বাংলা মডেল স্কুলের শিক্ষক মো. ইমরান হোসেনের সঞ্চালনায় ও প্রধান শিক্ষক মো. আমিনুল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন বঞ্চিত নারী ও শিশু অধিকার ফাউন্ডেশনের চেয়ারম্যান লায়ন এম জাফর উল্লাহ। অনুষ্ঠান উদ্বোধক ছিলেন ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ও মহাসচিব মুহাম্মদ আলী। প্রধান আলোচক ছিলেন ফাউন্ডেশনের সিনিয়র ভাইস চেয়ারম্যান রোটারিয়ান এসএম আজিজ। প্রধান অতিথি লায়ন এম জাফর উল্লাহ বলেন, সব বিদায় বিদায় নয়। কিছু বিদায় জীবনের সূচনা তৈরি করে। তাই বিদায় অনুষ্ঠানে সবাই আগামীতে ভালো মানুষ ও দেশ গড়ার শপথ নিতে হবে। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বঞ্চিত নারী ও শিশু অধিকার ফাউন্ডেশনের অর্থ সম্পাদক মো. হাফিজুর রহমান, মো. ফয়জুল আলম প্রিন্স, সোনালী আইডিয়াল স্কুলের প্রধান শিক্ষক মো. মাসুদ প্রমুখ। এসময় এসএসসি পরীক্ষার্থীদের মাঝে প্রয়োজনীয় পরীক্ষা সামগ্রী তুলে দেন নেতৃবৃন্দ।

বঙ্গবন্ধু বাংলা বিদ্যাপীঠ :
মোস্তফা-হাকিম ওয়েলফেয়ার ফাউন্ডেশন কর্তৃক পরিচালিত নগরির সর্দার বাহাদুর নগর, ঝাউতলা, খুলশিতে অবস্থিত বঙ্গবন্ধু বাংলা বিদ্যাপীঠ এর উদ্যোগে গতকাল সকাল ১০টায় স্কুল চত্বরে এসএসসি পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত হয়। প্রধান অতিথি ছিলেন মোস্তফা হাকিম গ্রæপের পরিচালক মোহাম্মদ সারওয়ার আলম। তিনি বলেন, ‘আলোকিত মানুষ হতে হলে পড়াশোনার কোনো বিকল্প নেই। সনদ আর পাশ করার জন্য পড়াশুনা নয়, পড়াশুনা হতে হবে জ্ঞান অর্জনের জন্য। মনে রাখতে হবে যে জাতি যত বেশি শিক্ষিত সে জাতি তত বেশি উন্নত। সাথে সাথে শিক্ষার মাধ্যমে প্রতিষ্ঠিত হয়ে দেশ ও সমাজ সেবায় অবদান রাখতে হবে।’ বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা প্রিয়াংকা চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উত্তর কাট্টলী মোস্তফা-হাকিম কলেজের সাবেক উপাধ্যক্ষ বাদশা আলম, বিদ্যালয়ের শিক্ষক শিক্ষিকাবৃন্দ প্রমুখ। অনুষ্ঠানে দোয়া ও মোনাজাত পরিচালনা করেন মাওলানা মো. ইব্রাহিম।