এসএসসি’র ফল পুনঃনিরীক্ষণ চায় ৮ হাজার শিক্ষার্থী

31

নিজস্ব প্রতিবেদক

২০২১ সালের এসএসসি পরীক্ষার ফলাফল পুনঃনিরীক্ষণের জন্য মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড চট্টগ্রামে আবেদন করেছেন ৭ হাজার ৮২৩ জন শিক্ষার্থী। সবচেয়ে বেশি আবেদন জমা পড়েছে বাংলাদেশের ইতিহাস ও বিশ্ব সভ্যতা ও হিসাববিজ্ঞান বিষয়ে। হিসাববিজ্ঞান বিষয়ে পুনঃমূল্যায়নের আবেদন করেছেন ২ হাজার ১৫৬ জন এবং বাংলাদেশের ইতিহাস ও বিশ্ব সভ্যতা বিষয়ে আবেদন করেছেন ২ হাজার ২০৬ জন এবং হিসাববিজ্ঞান বিষয়ে পুনঃমূল্যায়নের আবেদন করেছেন ২ হাজার ১৫৬ জন। গতকাল শনিবার চট্টগ্রাম শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক নারায়ন চন্দ্র নাথ এসব তথ্য জানান।
জানা যায়, ৭ হাজার ৮২৩ জনের মধ্যে পদার্থ বিজ্ঞানে ৮৫২ জন, বাংলাদেশের ইতিহাস ও বিশ্ব সভ্যতায় ২ হাজার ২০৬ জন, রসায়নে ৫১৬ জন, ভ‚গোল ও পরিবেশ বিজ্ঞানে ৬৮৪ জন, উচ্চতর গণিতে ২৬৭ জন, জীববিজ্ঞানে ১৯৭ জন, পৌরনীতিতে ২৬৫ জন, অর্থনীতিতে ২৩ জন, হিসাববিজ্ঞানে ২ হাজার ১৫৬ জন, ফিন্যান্স ও ব্যাংকিংয়ে ১৭২ জন, ব্যবসায় উদ্যোগে ৪৮৫ জন শিক্ষার্থীসহ মোট ৭ হাজার ৮২৩ জন পুনঃনিরীক্ষণের আবেদন করেছেন।
চট্টগ্রাম শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক নারায়ন চন্দ্র নাথ পূর্বদেশকে বলেন, এ বছর তুলনামূলকভাবে গত বছরের চেয়ে আবেদন কম জমা পড়েছে। গত বছর প্রায় ২৩ হাজার শিক্ষার্থী ফলাফল পুনঃমূল্যায়নের আবেদন করেছিল। এ বছর আবেদন করেছে ৭ হাজার ৮২৩ জন শিক্ষার্থী। আগামী ২১ জানুয়ারি পুনঃমূল্যায়নের ফলাফল প্রকাশের সম্ভাব্য তারিখ নির্ধারণ করা হয়েছে।
উল্লেখ্য, গত ৩০ ডিসেম্বর এসএসসি পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়। ৩১ ডিসেম্বর থেকে শুরু হয়ে ৬ জানুয়ারি পর্যন্ত চলে ফলাফল পুনঃমূল্যায়নের আবেদন।