এমএ আজিজ স্টেডিয়াম ভেন্যুর খেলা শুরু ইয়ং টাইগার্স অ-১৮ ক্রিকেটে কুমিল্লা ও চাঁদপুরের শুভসুচনা

13

ক্রীড়া প্রতিবেদক

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের আয়োজনে ইয়ং টাইগার্স অনূর্ধ্ব-১৮ ক্রিকেট প্রতিযোগিতায় এমএ আজিজ স্টেডিয়াম ভেন্যুর খেলা গত ২৭ মার্চ উদ্বোধন হয়। সিজেকেএস সিজেকেএস সাধারণ সম্পাদক আলহাজ্ব আ জ ম নাছির উদ্দীন প্রধান অতিথি থেকে উক্ত প্রতিযোগিতার উদ্বোধন করেন। এ সময় উপস্থিত ছিলেন সিজেকেএস বয়সভিত্তিক ক্রিকেটের আহŸায়ক আলহাজ্ব আলী আব্বাস, সিজেকেএস যুগ্ম সম্পাদক আমিনুল ইসলাম, সিজেকেএস ক্রিকেট কমিটির সম্পাদক একেএম আবদুল হান্নান আকবর, ক্রিকেট কমিটির যুগ্ম-সম্পাদক গোলাম মহিউদ্দিন হাসান, বাংলাদেশ ক্রিকেট বোর্ডের হাইপ্রোপাইল ক্রিকেট কোচ নুরুল আবেদীন নোবেল, অংশগ্রহণকারী দলের খেলোয়াড় ও কর্মকর্তাবৃন্দ প্রমুখ। উদ্বোধনী খেলায় রাঙামাটি জেলা দলকে ৭ উইকেটে হারিয়ে শুভসূচনা করে কুমিল্লা জেলা দল। টস জিতে আগে ব্যাট করতে নেমে রাঙামাটি জেলা দল প্রতিপক্ষের বোলিং তোপে ৩১ ওভারে সবকটি উইকেট হারিয়ে মাত্র ৯৯ রান সংগ্রহ করে। দলের পক্ষে দু’অংকের ঘর পেরোনো এক মাত্র খেলোয়াড় আবির জোবায়েদ ৫৭ রানে অপরাজিত ছিলেন। অতিরিক্ত থেকে আসে ২২ রান। কুমিল্লার হয়ে আতিক উর রহমান ও কাজী আল আমিন তিনটি করে এবং মাহবুব আলম দুটি উইকেট নেন।
জবাবে খেলতে নেমে কুমিল্লা জেলা দল ২০.৩ ওভারে তিন উইকেট হারিয়ে লক্ষ্যে পৌঁছে যায়। দলের শাহরিয়ার সিকদার অপরাজিত ২৮, সৌরভ নেওয়াজ ২১ এবং রাব্বি হোসাইন ১৯ রান করেন। রাঙামাটি জেলা দলের সাজ্জাদ হোসেন দুটি এবং রিদওয়ানুল হক একটি উইকেট নেন।
এদিকে গতকাল ভেন্যুর দ্বিতীয় দিনের খেলায় কক্সবাজার জেলা দলকে ১৮১ রানে বিশাল ব্যবধানে হারায় চাঁদপুর জেলা দল। টস হেরে আগে ব্যাট করার আমন্ত্রণ পেয়ে চাঁদপুর জেলা দল ৪৮.৪ ওভারে সবকটি উইকেট হারিয়ে ২৬০ রান সংগ্রহ করে। দলের হয়ে মকবুল ৫৫, আশরাফুল ৪৫,শাহেদ ৩৪, ফরহাদ ২৪, অনুরাগ ৩২ রান করেন। অতিরিক্ত থেকে আসে ২৭ রান। কক্সবাজার জেলা দলের পক্ষে শোয়াইব চারটি, তৌফিক তিনটি এবং আতিকুল ও খালিদ একটি করে উইকেট নেন।
২৬১ রানের লক্ষ্যে খেলতে নেমে কক্সবাজার জেলা দল প্রতিপক্ষের দুই বোলার অনুরাগ ও অমির কাছে মাত্র ৭৬ রানে নিজেদের বিসর্জন দেয়। দলের পক্ষের আসিফ ২০, রুবাইয়েত ১৫, শোয়াইব ১৩ রান করেন। চাঁদপুরের হয়ে অনুরাগ একাই পাঁচটি উইকেট শিকার করেন। অমি তুলে নেন ৩টি উইকেট। এছাড়া সুজন ও সাদাফ তুলে নেন একটি করে উইকেট। আজ এম এ আজিজ স্টেডিয়াম ভেন্যুতে চাঁদপুর-কুমিল্লা এবং মহিলা কমপ্লেক্স মাঠে ফেনী-নোয়াখালী ম্যাচ অনুষ্ঠিত হবে।