এবার গ্রেপ্তার দুই যুবলীগ নেতা

17

পটিয়া প্রতিনিধি

জাতীয় সংসদের হুইপ সামশুল হক চৌধুরীর বাড়ি থেকে ডিভাইসের মাধ্যমে তথ্য পাচারের অভিযোগে দুই যুবলীগ নেতাকে গ্রেপ্তার করে পুলিশ। গত সোমবার রাত ১১ টায় নগরীর দামপাড়া থেকে তাদের গ্রেপ্তার করা হয়। তারা হলেন পটিয়া পৌরসভা যুবলীগের সাবেক আহŸায়ক জমির উদ্দিন (৪৭) ও হাইদগাঁও ইউনিয়ন যুবলীগের সাবেক যুগ্ম আহব্বায়ক সাইফুল ইসলাম প্রকাশ বালু সাইফু (৩৮)।
তারা পটিয়ায় হুইপের বাড়ি থেকে তথ্যা পাচারের অভিযোগে করা মামলার আসামি। তাদের বিরুদ্ধে পটিয়া থানায় তথ্য-প্রযুক্তি আইনে মামলা করেন হুইপের একান্ত সহকারী হাবিবুল হক চৌধুরী।
উল্লেখ্য, হুইপ সামশুল হক চৌধুরীর গ্রামের বাড়ি থেকে গত ৭ নভেম্বর দুটি ভয়েস রেকর্ডিং ডিভাইসসহ দুই ‘গুপ্তচরকে’ গ্রেপ্তার করে পটিয়া থানা পুলিশ। তারা হলেন পটিয়া শোভনদন্ডীর রশিদাবাদ গ্রামের আজগর আলী চৌধুরী বাড়ির আবদুল মান্নান চৌধুরীর দুই পুত্র মেহেবুবুর রহমান (৩২) ও আবদুল দয়ান (২০)।
প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা একটি গ্রুপের হয়ে টাকার বিনিময়ে কাজ করছিলেন বলে স্বীকার করেন। তাদের স্বীকারোক্তি মতে, ঘটনায় জড়িত থাকার অভিযোগে যুবলীগ নেতা জমির, সাইফু ও স্বপনকেও আসামি করা হয়।
পটিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা রেজাউল করিম মজুমদার জানান, হুইপের সম্মানহানি করতে একটি চক্রের কাছে হুইপের তথ্য সরবরাহ করত তারা। জমির ও সাইফুকে গ্রেপ্তারের পর আদালতে হাজির করা হয়। আদালত তাদেরকে জেলে পাঠানোর নির্দেশ দেন।