এনায়েত বাজার বিএনপির গণমিছিলে বক্তারা সরকার ক্ষমতায় টিকে থাকতে জনগণকে ধোঁকা দিচ্ছে

16

নিজস্ব প্রতিবেদক

কেন্দ্রীয় বিএনপির সাংগঠনিক সম্পাদক মাহবুবের রহমান শামীম বলেছেন, বর্তমান সরকার ক্ষমতায় টিকে থাকার জন্য এতদিন উন্নয়নের নামে জনগণকে ধোঁকা দিয়ে আসছিল। সরকারের সেই উন্নয়ন এখন লোডশেডিংয়ে চলছে। জনগণের ক্রয়ক্ষমতার কথা বিবেচনা না করেই নিত্যপণ্যের দাম জ্যামিতিক হারে বৃদ্ধি করেছে। আবারো সয়াবিন তেলের দাম লিটার প্রতি ৭ টাকা বৃদ্ধি করা হয়েছে। অর্থনীতি ধ্বংস করে দেশে এখন চলছে ভয়ঙ্কর এক নৈরাজ্যকর পরিস্থিতি। দেশে জ্বালানি তেলের এখন চরম সঙ্কট। অসহনীয় লোডশেডিংয়ে জনজীবন বিপর্যস্ত। এই দুঃসহ পরিস্থিতি থেকে মুক্তি পেতে হলে এই অবৈধ সরকারের বিরুদ্ধে রাজপথে দুর্বার গণআন্দোলন গড়ে তুলতে হবে।
গতকাল বৃহস্পতিবার বিকালে নগরীর বিআরটিসি মোড়ে এনায়েত বাজার ওয়ার্ড বিএনপির উদ্যোগে কেন্দ্র ঘোষিত গণমিছিল পূর্ব সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। জ্বালানি তেল ও নিত্যপণ্যের মূল্যবৃদ্ধিসহ অসহনীয় লোডশেডিং এবং ভোলায় গুলিতে নূরে আলম ও আবদুর রহমানকে হত্যার প্রতিবাদে এই মিছিলের আয়োজন করা হয়। মিছিলটি নগরীর বিআরটিসি মোড় থেকে শুরু করে বাটালী রোড়, এনায়েত বাজার মোড়, জুবলী রোড় হয়ে তিন পুল মোড়ে এসে সমাবেশের মাধ্যমে শেষ হয়।
এসময় মাহবুবের রহমান শামীম বলেন, দেশে সর্বগ্রাসী সংকটের মূলে সরকারের ব্যর্থতা, দুর্নীতি, ও দুঃশাসন দায়ী। সরকার দেশ পরিচালনায় সম্পূর্ণভাবে ব্যর্থ। এখন নিজেদের ব্যর্থতা আড়াল করতে লাগামহীন মিথ্যাচার করছে। তিনি ব্যর্থতার দায়দায়িত্ব স্বীকার করে সরকারকে পদত্যাগ করার আহŸান জানিয়ে বলেন, অন্যথায় শোচনীয় পরিস্থিতির জন্য তাদেরকেই দায়ী থাকতে হবে।
এতে প্রধান বক্তার বক্তব্যে মহানগর বিএনপির সদস্য সচিব আবুল হাশেম বক্কর বলেন, মানুষ এখন চরম অর্থনৈতিক সংকটে। তাদের আয় রোজগার সঙ্কুচিত হয়ে গেছে। বেকারত্বের সংখ্যা দিন দিন বাড়ছে। গ্রাম শহরে আইন শৃঙ্খলার অবনতি ঘটেছে, চুরি ডাকাতি হচ্ছে। মানুষ আজ অসহায়। এনায়েত বাজার ওয়ার্ড বিএনপির সভাপতি আলি আব্বাস খাঁনের সভাপতিত্বে ও মহানগর স্বেচ্ছাসেবক দলের সিনিয়র যুগ্ম সম্পাদক আলী মর্তুজা খানের সঞ্চালনায় গণমিছিল পূর্ব সমাবেশে বিশেষ অতিথির বক্তব্য রাখেন মহানগর বিএনপির যুগ্ম আহবায়ক ইয়াছিন চৌধুরী লিটন, মো. শাহ আলম, আবদুল মান্নান, নগর বিএনপির সাবেক সহসভাপতি এম এ হান্নান, কোতোয়ালী থানা বিএনপির সভাপতি মনজুর রহমান চৌধুরী।