এনআইডি জালিয়াত চক্রের ৩ সদস্য গ্রেপ্তার

17

প্রতারণার উদ্দেশ্যে নকল জাতীয় পরিচয়পত্র ও জন্মসনদ তৈরিতে যুক্ত থাকার অভিযোগে এক দম্পতিসহ তিনজনকে গ্রেপ্তার করেছে র‌্যাব।
নগরীর বায়েজিদ বোস্তামি থানাধীন আরেফিন নগর এলাকার জামে মসজিদ ও ফোরকানিয়া মাদ্রাসা গলির একটি বাসা থেকে সোমবার রাতে তিনজনকে গ্রেপ্তার করা হয় বলে জানান র‌্যাব-৭ এর সহকারী পুলিশ সুপার মাহমুদুল হাসান মামুন।
গ্রেপ্তার তিনজন হলেন- আবদুর রহিম (৬৯), আজিজুল করিম রাসেল (৩৫) ও তার স্ত্রী সেলিনা আক্তার (২৮)। তিনজনই বায়েজিদ থানাধীন আরেফিন নগর এলাকার বাসিন্দা।
র‌্যাব কর্মকর্তা মাহমুদুল হাসান জানান, প্রতারণার জন্য একটি চক্র নকল জাতীয় পরিচয়পত্র এবং জাল জন্মসনদ তৈরি করছে এমন সংবাদের ভিত্তিতে আরেফিন নগর এলাকায় অভিযান চালিয়ে তিনজনকে গ্রেপ্তার করা হয়। খবর বিডিনিউজের
তিনি বলেন, গ্রেপ্তারকৃতরা বলেছে অর্থের বিনিময়ে তারা মিয়ানমার থেকে আসা রোহিঙ্গাদের নকল জাতীয় পরিচয়পত্র তৈরি করে দিত। এছাড়া তারা নগরীর বিভিন্ন এলাকায় প্রতারণার মাধ্যমে মানুষের কাছ থেকে অর্থ হাতিয়ে নিত। তাদের কাছ থেকে নকল জাতীয় পরিচয়পত্র তিনটি, পাঁচটি নকল নিকাহনামা, ১৫টি নকল জন্ম সনদ, ১৫টি সিটি করপোরেশনের খালি সনদপত্র, ১০টি নকল প্রত্যয়নপত্র, ১৪টি বিভিন্ন ধরনের ভুয়া সনদপত্র, নকল টিকাকার্ড ১৫টি, নকল নাগরিক সনদপত্রের ফটোকপি ১৫টি, সিটি করপোরেশেনের একটি নকল সিল, আটটি প্রশংসাপত্র এবং ২৫টি জন্ম নিবন্ধনের আবেদন উদ্ধার করা হয়।