এক ম্যাচ জিতেই ‘সুপার ফোর’ নিশ্চিত করতে চায় চট্টগ্রাম

12

১৪ ডিসেম্বর রাতে ঢাকা প্লাটুন আর সিলেট থান্ডারের ম্যাচ দিয়ে শেষ হয়েছিল ঢাকার প্রথম পর্ব। তারপর বিপিএলে চলে গিয়েছিল বন্দরনগরী চট্টগ্রামে। ২৪ ডিসেম্বর রাতে জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে কুমিল্লা ওয়ারিয়র্স আর রাজশাহী রয়্যালস ম্যাচের শেষ বল গড়ানোর সঙ্গে সঙ্গে ইতি চট্টগ্রাম পর্বের। এখন আবার বিপিএল ফিরে এসেছে রাজধানী ঢাকায়।
আজ বিপিএলের এবারের আসরের তৃতীয় ভাগ আর ঢাকায় দ্বিতীয় পর্ব শুরু। শুক্রবার সাপ্তাহিক ছুটির দিন যথারীতি থাকছে দুটি ম্যাচ। যেহেতু জুমআ’র নামাজ আছে, তাই প্রথম খেলাটি দুপুর দেড়টার বদলে দুপুর ২ টায় শুরু। আর পরের খেলাটি সন্ধ্যা ৭ টায়। এদিকে শুক্রবারের ম্যাচকে সামনে রেখে বৃহস্পতিবার ঢাকা প্লাটুন, চট্টগ্রাম চ্যালেঞ্জার্স, খুলনা টাইগার্স আর রংপুর রেঞ্জার্স- চার দলই অনুশীলন করেছে।
ঢাকা প্লাটুনের কেউ কথা না বললেও চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের ভারপ্রাপ্ত অধিনায়ক ইমরুল কায়েস মিডিয়ার সামনে এসে অনেক কথার ভীড়ে জানিয়ে দিয়েছেন, তারা ঢাকার এ পর্বে মাঠে নামছেন একটি বিশেষ লক্ষ্য নিয়ে। ইমরুল যে কোন মূল্যে এ পর্বে অন্তত একটি জয় চান। তার অনুভব ও উপলব্ধি, ছয়টি ম্যাচ জিততে পারলে সেরা চারে থাকার সুযোগ ও সম্ভাবনা থাকে যথেষ্টই। তাই আজ থেকে শুরু হতে যাওয়া পর্বে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের লক্ষ্য অন্তত এক জয়। ইমরুল কায়েসের সোজা-সাপ্টা কথা, ‘আমরা খুব বেশি টার্গেট নিয়ে ভাবছি না এখন। এখন আমাদের সামনে একটাই টার্গেট, সেটা হলো-ঢাকা পর্বেই পরবর্তী খেলাগুলো থেকে একটি ম্যাচ খুব শিগগিরই জেতা। আমাদের ধারণা ৬ ম্যাচ জেতা থাকলে সুপার ফোরে পা রাখার সম্ভাবনা বেশি থাকবে। তাই আমাদের এখনকার লক্ষ্য আগামী এক ম্যাচ জেতা।’