এক বছরে ৪৭৮ সন্ত্রাসী আটক, ১৩২ অস্ত্র উদ্ধার

7

উখিয়া প্রতিনিধি

উখিয়ায় ১১টি রোহিঙ্গাক্যাম্পে ৮ আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন) এক বছরে বিভিন্ন অপরাধের জড়িত তালিকাভুক্ত ৪৭৮ জন রোহিঙ্গা সন্ত্রাসীকে আটক করেছে।
গতকাল বুধবার দুপুরে উখিয়ার রাজাপালংয়ে ৮ এপিবিএন’র সদর দপ্তরে গণমাধ্যমকর্মীদের সাথে মতবিনিময় সভায় ৮ এপিবিএন’র কমান্ডিং অফিসার মো. সিহাব কায়সার খান এ তথ্য জানান।
তিনি বলেন, সন্ত্রাসী আটকের পাশাপাশি এক বছরে ১৩২টি দেশে তৈরি অস্ত্র, ২৬ রাউন্ড কার্তুজ, ৯০৮ গ্রাম স্বর্ণ, মিয়ানমারের মুদ্রা ৩ লাখ ৩৫হাজার ১৮৫ কিয়াত, জাল নোট ৫০ হাজার, ফায়ার আর্মস ৮টি, ইয়াবা ৮ লাখ ৭০ হাজার, গাঁজা ১ কেজি, সাড়ে ১১ লিটার অ্যালকোহল উদ্ধার করা হয়।
তিনি আরও বলেন, এক বছর ধরে রোহিঙ্গা ও স্থানীয়দের নিরাপত্তার দায়িত্বে ৮ এপিবিএন সর্বাত্মক চেষ্টা চালিয়ে আসছে। মাদক ও অস্ত্রসহ সকল অপরাধ নিয়ন্ত্রণে সফলতার সাথে ৮ এপিবিএন দায়িত্ব পালন করছে। এতে সাংবাদিকদের ভূমিকা অনস্বীকার্য।
সভার শুরুতেই ৮ এপিবিএন’র বছরব্যাপী কার্যক্রম এবং সাফল্য তুলে ধরা হয়। এরপর সাংবাদিকবৃন্দের মূল্যায়ন গ্রহণ করা হয়। সভায় ব্যাটালিয়নের ঊর্ধ্বতন কর্মকর্তা, প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়াকর্মীরা উপস্থিত ছিলেন।