এক দলের পক্ষ নিয়েছে পুলিশ : নোমান

35

সব দলের অংশগ্রহণের মাধ্যমে অনুষ্ঠিতব্য বহুদলীয় একাদশ জাতীয় সংসদ নির্বাচনে পুলিশ এক দলের (আওয়ামী লীগের) পক্ষে অবস্থান নিয়েছে বলে অভিযোগ করেছেন বিএনপির ভাইস চেয়ারম্যান ও চট্টগ্রাম-১০ আসনে (হালিশহর, ডবলমুরিং, পাহাড়তলী, খুলশী ও পাঁচলাইশ আংশিক) বিএনপি মনোনীত প্রার্থী আবদুল্লাহ আল নোমান। গতকাল সোমবার নগরীর আদালত ভবন চত্বরে আবদুল্লাহ আল নোমানের সমর্থনে জাতীয়তাবাদী আইনজীবী ঐক্যফ্রন্টের উদ্যোগে চট্টগ্রাম-১০ নির্বাচনী এলাকায় আইনজীবীদের উদ্যোগে প্রচারণা কর্মসূচি আনুষ্ঠানিকভাবে উদ্বোধনকালে ধান অতিথির বক্তব্য রাখছিলেন।
আবদুল্লাহ আল নোমান বলেন, পুলিশের সদস্যরা প্রজাতন্ত্রের কর্মকর্তা ও কর্মচারী। ওরা আমাদের ভাই, সন্তান এবং প্রতিবেশী অথচ পুলিশকে সরকার আমাদের বিপক্ষে রাজনৈতিক উদ্দেশ্যে ব্যবহার করছে। পুলিশকে নির্বাচনে জয়লাভের হাতিয়ার হিসেবে ব্যবহার করা হচ্ছে।
নোমান বলেন, পুলিশ কর্মকর্তাদের প্রতি আমার অনুরোধ আপনারা জনগণের বিপক্ষে অবস্থান নিয়ে আওয়ামী লীগকে জয়ী করার দায়িত্ব নিবেন না। সরকার আসবে, সরকার যাবে কিন্তু আপনারা আপনাদের অবস্থানে থাকবেন। তিনি বলেন, আওয়ামী লীগ জনবিচ্ছিন্ন হয়ে গেছে। জনগণ বিএনপির সাথে আছে। ধানের শীষের যে গণজোয়ার সৃষ্টি হয়েছে এই গণজোয়ার রুখে দেওয়ার সাধ্য কারো নেই। তিনি ৩০ ডিসেম্বরের নির্বাচনী যুদ্ধে আওয়ামী লীগের বুলেটকে ব্যালট প্রয়োগ করার মাধ্যমে মোকাবেলা করার জন্য বিএনপি নেতাকর্মীদের প্রতি আহবান জানান।
জাতীয়তাবাদী আইনজীবি ঐক্যফ্রন্ট চট্টগ্রামের আহবায়ক এডভোকেট দেলোয়ার হোসেন চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন মহানগর বিএনপির সহ-সভাপতি এডভোকেট আব্দুস সাত্তার, এডভোকেট মফিজুল হক ভূইয়া, এডভোকেট আবদুল সাত্তার সারোয়ার, এডভোকেট বদরুল আনোয়ার, আইনজীবী ফোরাম চট্টগ্রামের সাধারণ সম্পাদক এডভোকেট জহুরুল আলম, আইনজীবী ফোরাম নেতা যথাক্রমে এড. এনামুল হক, এড. এস ইউ নুরুল ইসলাম, এড. সামশুল আলম, এড. সিরাজুল ইসলাম চৌধুরী, এড. কাশেম চৌধুরী, এড. মোহাম্মদ ইসহাক, এড. কাজী সিরাজ, এড. মেজবাহ, এড. ইফতেখার হোসেন মহসিন, এড. সৈয়দ সিকদার, এড. মইন উদ্দিন ও এড. খুরশীদ আলম প্রমুখ। খবর বিজ্ঞপ্তির