এক টেবিলে হাসিনা-ট্রাম্প

21

জাতিসংঘ সাধারণ অধিবেশনে যোগ দিতে গিয়ে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা, একই টেবিলে বসে মধ্যাহ্নভোজও করেছেন তারা। জাতিসংঘের ৭৪তম সাধারণ অধিবেশনে যোগ দিতে বিশ্ব নেতারা এখন নিউ ইয়র্কে রয়েছেন। সম্মেলনে আসা বিভিন্ন দেশের সরকার ও রাষ্ট্রপ্রধানদের সন্মানে মঙ্গলবার দুপুরে মধ্যাহ্নভোজের আয়োজন করেন জাতিসংঘের মহাসচিব আন্তোনিও গুতেরেস। সেখানেই শেখ হাসিনা ও ডোনাল্ড ট্রাম্পের শুভেচ্ছা বিনিময় হয় বলে সাংবাদিকদের জানিয়েছেন প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম। খবর বিডিনিউজের
টেলিভিশন ফুটেজে দেখা যাচ্ছে, জাতিসংঘ সদর দপ্তরের নর্থ ডেলিগেটস লাউঞ্জের মধ্যাহ্নভোজে বিভিন্ন নেতারা পরস্পরের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করছেন। এক সময় ট্রাম্প এগিয়ে আসেন বাংলাদেশের প্রধানমন্ত্রীর কাছে। তাদের মধ্যে শুভেচ্ছা বিনিময় ও আলাপ করতে দেখা যায়।
জার্মানির চ্যান্সেলর আঙ্গেলা মের্কেলসহ অন্যান্য নেতাদের সঙ্গে শেখ হাসিনাকে শুভেচ্ছা বিনিময় করতে দেখা যায়। পরে জাতিসংঘ মহাসচিব নিজের টেবিলে শেখ হাসিনাকে নিয়ে বসেন। আন্তোনিও গুতেরেসের টেবিলে আরও বসেন ডনাল্ড ট্রাম্প, আঙ্গেলা মের্কেল। পরে সম্মেলনে আসা সরকার ও রাষ্ট্রপ্রধান এবং বিভিন্ন দেশের প্রতিনিধিদের সন্মানে রাতে ডনাল্ড ট্রাম্প আয়োজন করেন নৈশভোজের।
লোটে নিউ ইয়র্ক প্যালেসের ওই নৈশভোজেও প্রধানমন্ত্রী শেখ হাসিনা যোগ দেন বলে জানান প্রেস সচিব।