একে-২২ সহ ৪ সন্ত্রাসী আটক

7

রাঙামাটি প্রতিনিধি

রাঙামাটিতে অস্ত্র, গোলা ও বিভিন্ন সরঞ্জামসহ চার সন্ত্রাসীকে আটক করেছে নিরাপত্তাবাহিনী। শনিবার ভোরে পরিচালিত এক বিশেষ অভিযানে জেলার বরকলের ছোট কাট্টলী এলাকা থেকে তাদের আটক করা হয়। তারা হল- সুরেন চাকমা (৩৬), অন্নাসং চাকমা (৪৫), অনিল চাকমা (১৯) ও সাইমন চাকমা (৪০)। এ সময় তাদের কাছ থেকে স্বয়ংক্রিয় আগ্নেয়াস্ত্র, গুলি ও বিভিন্ন সরঞ্জামাদি উদ্ধার করা হয়েছে। সেনাবাহিনীর রাঙামাটি রিজিয়নের সদর জোন এসব তথ্য নিশ্চিত করেছে।
সেনাসূত্র জানায়, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে ওই এলাকার গভীর জঙ্গলে এক বিশেষ অভিযান চালায় রাঙামাটি রিজিয়নের অধীন সদর জোন। অভিযানে আটক চার জনই মূল ইউনাটেড পিপল ডেমোক্রেটিক ফ্রন্টের (ইউপিডিএফ) সক্রিয় সদস্য ও সশস্ত্র চাঁদাবাজ। আটককালে তাদের কাছ থেকে একটি একে-২২ রাইফেল, ৭৭ রাউন্ড তাজাগুলি, একটি ম্যাগজিন, একটি ওয়াকিটকি সেট, একটি সোলার চার্জার, চাঁদা আদায়ের রশিদ বই, চারটি মোবাইল ফোনের সেট, একটি হাতঘড়ি, একটি ভুয়া পরিচয়পত্র, রাষ্ট্রবিরোধী শ্লোগানসম্বলিত ব্যানার, নগদ ৬৩ হাজার ৫৯২ টাকাসহ অন্যান্য সরঞ্জামাদি উদ্ধার করা হয়।
আটকের পর উদ্ধার করা অস্ত্র ও সরঞ্জামাদিসহ চার সন্ত্রাসীকে রাঙামাটি সদর জোনে স্থানীয় সংবাদকর্মীদের সামনে হাজির করা হয়েছে।
এক প্রেস বিবৃতিতে রাঙামাটি সদর জোনের অধিনায়ক বলেন, আটকরা দীর্ঘদিন ধরে রাঙামাটির বিভিন্ন উপজেলায় সন্ত্রাস ও চাঁদাবাজির মাধ্যমে অস্থিরতা সৃষ্টি করে আসছিল। তারা ইউপিডিএফ (মূল) দলের সক্রিয় সদস্য। প্রাথমিক জিজ্ঞাসাবাদ শেষে আটক চার সন্ত্রাসীকে বরকল থানায় হস্তান্তর করা হবে। এটি পার্বত্য চট্টগ্রামের অস্ত্রধারী সন্ত্রাসী, চাঁদাবাজ ও আঞ্চলিক সশস্ত্র সংগঠনগুলোর বিরুদ্ধে একটি সফল অভিযান। পার্বত্য চট্টগ্রামে শান্তি বজায় রাখতে নিরাপত্তাবাহিনীর এ ধরনের অভিযান অব্যাহত রাখবে। এসব সশস্ত্র সন্ত্রাসী ও চাঁদাবাজদের গ্রেপ্তারে সাধারণ মানুষের মনে স্বস্তি আসবে বলে আশাবাদ ব্যক্ত করেন রাঙামাটি সদর জোন অধিনায়ক।