একাদশের ক্লাস শুরু আজ

6

নিজস্ব প্রতিবেদক

চট্টগ্রামসহ সারাদেশের বিভিন্ন কলেজ ও মাদ্রাসায় একাদশ শ্রেণিতে ভর্তিকৃত শিক্ষার্থীদের ক্লাস আজ বুধবার থেকে শুরু হচ্ছে। ইতোমধ্যে কলেজগুলোতে তিন ধাপে নির্বাচিত শিক্ষার্থীদের ভর্তি শেষ করেছে।
আজ বুধবার থেকে স্বাস্থ্যবিধি মেনে একাদশ শ্রেণিতে ভর্তি হওয়া নতুন শিক্ষার্থীদের ক্লাস শুরু হবে বলে জানান চট্টগ্রাম শিক্ষাবোর্ডের ভারপ্রাপ্ত চেয়ারম্যান প্রফেসর আবদুল আলীম। এদিকে একাদশ শ্রেণির পাঠ্যপুস্তক বিতরণ কার্যক্রমও আজ শুরু হচ্ছে। সকালে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এনসিটিবিতে আয়োজিত অনুষ্ঠানে এ কার্যক্রমের উদ্বোধন করবেন বলে জানা গেছে।
এর আগে মন্ত্রী রাজধানীর ঐতিহ্যবাহী ঢাকা কলেজে একাদশ শ্রেণিতে নতুন ভর্তি হওয়া শিক্ষার্থীদের ওরিয়েন্টেশন অনুষ্ঠানে যোগ দেবেন। সেখানে কলেজের নতুন শিক্ষার্থীদের হাতে বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী বিতরণ করে একাদশ শ্রেণির ওরিয়েন্টেশন কার্যক্রম উদ্বোধন করবেন।
প্রসঙ্গত, চট্টগ্রাম শিক্ষাবোর্ডসহ সারাদেশের শিক্ষাবোর্ডগুলোতে গত ৩০ ডিসেম্বর এসএসসি ও সমমানের পরীক্ষার ফল একযোগে প্রকাশিত হয়। ২২ লাখ ৪০ হাজার ৩৯৫ জন পরীক্ষার্থীর মধ্যে পাস করেছেন ২০ লাখ ৯৬ হাজার ৫৪৬ জন।
তথ্যমতে, ইতোমধ্যে তিন ধাপে অনলাইন আবেদন নিয়ে শিক্ষার্থীদের নির্বাচন করে কলেজে ভর্তি করা হয়েছে। ৪৩ হাজার শিক্ষার্থী কোনো কলেজে মনোনয়ন না পাওয়ায় পরে চতুর্থ ধাপে অনলাইনে আবেদন গ্রহণ করা হয়েছে।