একদলীয় নির্বাচনে জনগণের কোনো আগ্রহ নেই

10

চট্টগ্রাম মহানগর বিএনপি’র আহব্বায়ক ডা. শাহাদাত হোসেন বলেছেন, “একদলীয় নির্বাচনে জনগণের কোনো আগ্রহ নেই। কারণ কেন জানেন? এই সরকার একটি একদলীয় সরকার। এই একদলীয় সরকারের অধীনে বাংলাদেশের মানুষ কোনো নির্বাচনে ভোট দিতে পারে নাই। তাই এই সরকারের চট্টগ্রাম-৮ বোয়ালখালী সংসদীয় আসনের উপ-নির্বাচনে জনগণের কোনো সাড়া নেই। নির্বাচনের কোনো আমেজ নেই। নিজেদের মাঠে নিজেরাই খেলা করছে। এই সরকারের অধীনে কোনো নির্বাচনে জনগণের আস্থা নেই, উৎসাহ নেই, আনন্দ নেই, জনগণের সম্পৃক্ততা নেই।” তিনি গত ১৪ এপ্রিল চান্দগাঁও থানা বিএনপি’র অঙ্গ সংগঠনের উদ্যোগে আলোচনা সভা ও ইফতার মাহফিলে প্রধান অথিতির বক্তব্যে এ কথা বলেন।
চান্দগাঁও থানা বিএনপি’র সভাপতি সাবেক কাউন্সিলর মো. আজম উদ্দিনের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক মোহাম্মদ শরীফ খান ও মোহরা ওয়ার্ড বিএনপি’র সাধারণ সম্পাদক ফিরোজ খানের সঞ্চালনায় অনুষ্ঠানে ডা. শাহাদাত হোসেন আরো বলেন, “একদলীয় সরকারের একদলীয় নির্বাচনকে এখন জনগণ ঘৃণাভরে প্রত্যাখ্যান করে। তাই এই সরকারের অধীনে কোনো নির্বাচনে জনগণের কোনো আগ্রহ নেই।” তিনি বলেন, “এই সরকার পতনের প্রতিধ্বনি শুনতে পাচ্ছে কারণ মত প্রকাশের স্বাধীনতা খর্ব করেছে। মানুষ আজ সত্য প্রকাশ করতে পারছে না।
চান্দগাঁও থানা বিএনপি’র সভাপতি মোহাম্মদ আজম উদ্দিনের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক শরীফ উদ্দিন খান ও ফিরোজ খানের সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম মহানগর বিএনপি’র যুগ্ম আহব্বায়ক কাজী বেলাল উদ্দিন, আজিজুল হক চেয়ারম্যান, হারুন জামান, আহমেদুল আলম চৌধুরী রাসেল প্রমুখ।