একই দম্পতির তিন কাবিননামা : চক্রের ২ সদস্য গ্রেপ্তার

9

নিজস্ব প্রতিবেদক

নারী ও শিশু নির্যাতন আইনের মামলায় একই দম্পতির তিনটি কাবিননামা আদালতে উপস্থাপন করায় পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) চট্টগ্রাম মেট্রোকে তদন্তের নির্দেশ দেন আদালত। সেই মামলার তদন্ত করতে গিয়ে গত বৃহস্পতিবার কাবিননামা জালিয়াত চক্রের ২ সদস্যকে গ্রেপ্তার করেছে পিবিআই কর্মকর্তারা।
মামলার তদন্তকারী কর্মকর্তা পিবিআই চট্টগ্রাম মেট্রোর পুলিশ পরিদর্শক মো. মাসুদ পারভেজ বলেন,মামলায় বাদী সাজেদা বেগম আদালতে ৮ লাখ টাকার দেনমোহরের একটি কাবিননামা উপস্থাপন করেন। অপরদিকে বিবাদী মো. মাহবুব আলম সাড়ে তিন মাসের ব্যবধানে দুটি কাবিননামা আদালতে উপস্থাপন করেন। তার মধ্যে একটিতে ১ লাখ ১ টাকা, অপরটিতে তিন লাখ টাকা দেনমোহরের কথা উল্লেখ আছে।
তিনি বলেন, আদালতের নির্দেশে তদন্ত করতে গিয়ে গতকাল হালিশহর ও সদরঘাট এলাকায় মো. মঞ্জুর আলম প্রকাশ বাপ্পী (৪৮) এবং টিপু দাশকে (৩৫) গ্রেপ্তার করা হয়।
গ্রেপ্তারের পর তারা দুইজনই জাল-জালিয়াতির মাধ্যমে কাবিননামা তৈরি করে মানুষের চাহিদা অনুযায়ী সরবরাহ করতো বলে স্বীকার করেন। এই সিন্ডিকেটের সাথে জড়িত তাদের সহযোগী পলাতক মো. আজাদসহ অজ্ঞাতনামা আরও ৫ থেকে ৬ জনের বিরুদ্ধে হালিশহর থানায় এজাহার দায়ের করা হয়েছে বলেও জানান তিনি।