এইচএসসি পরীক্ষায় সাউথপয়েন্ট স্কুল এন্ড কলেজের সাফল্য

14

সাউথপয়েন্ট স্কুল এন্ড কলেজ (এসপিএসসি) চট্টগ্রামের সর্বপ্রথম ইংরেজি ভার্সন শিক্ষা প্রতিষ্ঠান। ১৯৯৯ সালে প্রতিষ্ঠিত এই শিক্ষা প্রতিষ্ঠান ইংরেজি ভার্সন শিক্ষা ব্যবস্থার বিস্তারে অগ্রণী ভূমিকা পালন করে আসছে। সরকার এবং মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড, চট্টগ্রাম কর্তৃক অনুমোদিত এই শিক্ষা প্রতিষ্ঠান ইংরেজি ভার্সনে জাতীয় পাঠ্যক্রম অনুযায়ী ২০০৫ সাল হতে মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি), ২০০৭ সাল হতে উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট (এইচএসসি), ২০০৯ সাল হতে প্রাথমিক শিক্ষা সমাপনী (পিইসি) এবং ২০১০ সাল হতে জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি)’সহ অনুষ্ঠিত সকল পাবলিক পরীক্ষায় ধারাবাহিকভাবে অংশগ্রহণ করে শতভাগ পাশসহ কৃতিত্বপূর্ণ ও গৌরবোজ্জল ফলাফল অর্জন করে আসছে।
সাউথপয়েন্ট স্কুল এন্ড কলেজ (এসপিএসসি)’র প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ও চট্টগ্রাম বিশ^বিদ্যালয় শিক্ষক সমিতির সাবেক সভাপতি প্রফেসর ড. আ. ন. ম. মুনির আহমদ চৌধুরীর স্বপ্ন বাস্তবায়নের সোপান হিসেবে পূর্বের ধারাবাহিকতায় ২০২১ সালে অনুষ্ঠিত উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট (এইচএসসি) পরীক্ষায় ৫৫% অ+ সহ শতভাগ ছাত্র-ছাত্রী উত্তীর্ণ হওয়ার গৌরব অর্জন করে।
এই সাফল্যে সাউথপয়েন্ট স্কুল এন্ড কলেজ (এসপিএসসি)’র পরিচালনা পর্ষদ, শিক্ষক-শিক্ষিকা ও কর্মকর্তা-কর্মচারী তথা এসপিএসসি পরিবারের পক্ষ থেকে উত্তীর্ণ সকল ছাত্র-ছাত্রীদের অভিনন্দন জানানো হয়েছে। বিজ্ঞপ্তি