এইচএসসিতে পাসের হার ৯৫.৭৭%, আলিমে ৯৭.৩৬%

30

মিরসরাই প্রতিনিধি

মিরসরাইয়ে এইচএসসিতে ৬টি কলেজের মধ্যে ভালো ফলাফল অর্জন করেছে মহাজনহাট এফ রহমান স্কুল এন্ড কলেজ ও প্রফেসর কামাল উদ্দিন চৌধুরী কলেজ। সর্বোচ্চ জিপিএ-৫ অর্জন করেছে নিজামপুর সরকারি কলেজ থেকে ১০২ জন।
জানা যায়, মহাজনহাট এফ রহমান স্কুল এন্ড কলেজের পরীক্ষার্থী ছিল ৪শত ৭৯ জন। এর মধ্যে পাশের হার ৯৯.৩৭%। এ কলেজ থেকে জিপিএ-৫ পেয়েছে ৯৩ জন। প্রফেসর কামাল উদ্দিন চৌধুরী কলেজের পরীক্ষার্থী ছিল ৫শত ২১ জন। পাশের হার ৯৯.৬২%, জিপিএ-৫ পেয়েছে ৬০ জন। নিজামপুর সরকারি কলেজের পরীক্ষার্থী ছিল ১ হাজার ৪০ জন। পাশের হার ৯৮.৮৫%, জিপিএ-৫ পেয়েছে ১০২ জন। মিরসরাই কলেজের পরীক্ষার্থী ছিল ৬শত ৯৬ জন। পাশের হার ৯০.৭১%, জিপিএ-৫ পেয়েছে ১১ জন। বারইয়ারহাট কলেজের পরীক্ষার্থী ছিল ২শত ৭৫ জন। পাশের হার ৮৯.০৭%, জিপিএ-৫ পেয়েছে ৩ জন। জোরারগঞ্জ মহিলা কলেজের পরীক্ষার্থী ছিল ২ শত ৮ জন। পাশের হার ৮৮.০%, জিপিএ-৫ পেয়েছে ৫ জন।
এদিকে মাদ্রাসায় আলিম পরীক্ষায় শতভাগ পাশ করেছে করেরহাট গনিয়াতুল উলুম হোছাইনিয়া আলিম মাদ্রাসা ও শান্তিরহাট আলিম মাদ্রাসা। মাদরাসায় জিপিএ-৫ পেয়েছে শুধুমাত্র আবুতোরাব ফাজিল মাদরাসা থেকে ৬ জন।
উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা হুমায়ুন কবির খান বলেন, এবারের এইচএসসি পরীক্ষায় প্রফেসর কামাল উদ্দিন চৌধুরী কলেজের পাশের হার ৯৯.৬২%, মহাজনহাট এফ রহমান স্কুল এন্ড কলেজের পাশের হার ৯৯.৩৭%। অপরদিকে জিপিএ-৫ এর দিক দিয়ে এগিয়ে রয়েছে নিজামপুর সরকারী কলেজ। দ্বিতীয় অবস্থানে রয়েছে মহাজনহাট এফ রহমান স্কুল এন্ড কলেজ।