উন্নয়নের জিকির করে বিদেশে টাকা পাচার হয়েছে

23

নিজস্ব প্রতিবেদক

শাসকগোষ্ঠী উন্নয়নের জিকির করে বাংলাদেশ থেকে গত ১৪ বছরে লক্ষ লক্ষ কোটি টাকা বিদেশে পাচার করেছে। গ্যাস বিদ্যুৎসহ নিত্যপণ্যের ঊর্ধ্বগতিতে দেশের মানুষ হাবুডুবু খাচ্ছে। গণতান্ত্রিক শক্তির উপর কর্তৃত্ববাদের সীমাহীন আঘাত যেন তীব্ররূপে আবিভর্‚ত হয়েছে।
গতকাল বৃহস্পতিবার বিকালে চট্টগ্রাম মহানগর যুবদলের উদ্যোগে কেন্দ্রীয় সাধারণ সম্পাদক আব্দুল মোনায়েম মুন্নাকে গ্রেপ্তারের প্রতিবাদে বিক্ষোভ মিছিল পূর্ব সমাবেশে বক্তারা এসব কথা বলেন। বিক্ষোভ মিছিলটি কাজীর দেউড়ী কাঁচা বাজার থেকে শুরু হয়ে নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে নূর আহমদ সড়কে সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে শেষ হয়।
সমাবেশে সভাপতির বক্তব্যে যুবদল কেন্দ্রীয় নির্বাহী কমিটির সহ-সভাপতি ও চট্টগ্রাম মহানগর যুবদলের সভাপতি মোশাররফ হোসেন দীপ্তি বলেছেন, আজ বাংলাদেশকে একটি দেউলিয়া রাষ্ট্রে পরিণত করা হয়েছে। আমরা এতদিন উন্নয়নের গালগল্প শুনেছি, আমরা নাকি মধ্যম আয়ের দেশ থেকে উন্নত দেশ তথা আমেরিকা-সিঙ্গাপুর হয়ে গেছি। গত কয়েকদিন আগে জাতিসংঘ থেকে স্বল্প উন্নত দেশের যে তালিকা প্রণয়ন করা হয়েছে, ৪৩ দেশের মধ্যে বাংলাদেশর নাম এসেছে, যা আমদের জন্য লজ্জাজনক। সারা পৃথিবীর কাছে আওয়ামী লীগ একটি দেউলিয়া আর উলঙ্গ রাজনৈতিক দল হিসেবে আর মিথ্যাবাদী রাজনৈতিক দল হিসেবে পরিগণিত হয়েছে। প্রতি মুহূর্তে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির কষাঘাতে মানুষের পিঠ দেওয়ালে ঠেকে গেছে। শাসকগোষ্ঠী উন্নয়নের জিকির করে বাংলাদেশ থেকে গত ১৪ বছরে লক্ষ লক্ষ কোটি টাকা বিদেশে পাচার করেছে।
সমাবেশে যুবদল কেন্দ্রীয় নির্বাহী কমিটির চট্টগ্রাম বিভাগীয় সহ-সভাপতি ও চট্টগ্রাম মহানগর যুবদলের সাধারণ সম্পাদক মুহাম্মদ শাহেদ বলেন, ফ্যাসিষ্ট কর্তৃত্ববাদী সরকারের দু:শাসনে ও নিষ্ঠুর হিং¯্রতায় গ্যাস বিদ্যুৎসহ নিত্যপণ্যের ঊর্ধ্বগতিতে দেশের মানুষ হাবুডুবু খাচ্ছে। গণতান্ত্রিক শক্তির উপর কর্তৃত্ববাদের সীমাহীন আঘাত যেন তীব্ররূপে আবিভর্‚ত হয়েছে। যার জ্বলন্ত উদাহরণ বিনা ওয়ারেন্টে আব্দুল মোনায়েম মুন্নার গ্রেপ্তার। গোটা দেশটাই আজ আওয়ামী মগের মুল্লুকে পরিণত হয়েছে।
প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন নগর যুবদলের সহ সভাপতি নূর আহমদ গুড্ডু, এম এ রাজ্জাক, ফজলুল হক সুমন, মোহাম্মদ জাহাঙ্গীর আলম, আবদুল গফুর বাবুল, সাহাবুদ্দিন হাসান বাবু, মিয়া মোহাম্মদ হারুন, নাসির উদ্দিন চৌধুরী নাসিম, অরূপ বড়ুয়া, সিনিয়র যুগ্ম সম্পাদক মোশাররফ হোসাইন, যুগ্ম সাধারণ সম্পাদক মো. হুমায়ুন কবীর, ইকবাল পারভেজ, এরশাদ হোসেন. আবদুল হামিদ পিন্টু, সাংগঠনিক সম্পাদক এমদাদুল হক বাদশা, হেলাল হোসেন, গুলজার হোসেন, সহ-সাধারণ সম্পাদক কামাল পাশা, আসাদুর রহমান টিপু, সাজ্জাদ হোসেন সাজু, জাফর আহমদ খোকন, সম্পাদক মন্ডলীর সদস্য নূর হোসেন উজ্জ্বল, জিল্লুর রহমান জুয়েল, মুহাম্মদ সাগীর, ইফতেখার শাহরিয়ার আজম, মো. নুরুল আমিন, সহ-সম্পাদকবৃন্দ কমল জ্যোতি বড়ুয়া, কামরুল ইসলাম, জিয়াউল হক মিন্টু, মাহবুবুর রহমান, মোহাম্মদ শাহেদুল ইসলাম, মো. জহিরুল ইসলাম জহির, আনোয়ার হোসেন আনু, মেজবাহ উদ্দিন মিন্টু, মো. আবুল কালাম আবু, মো. ইদ্রিছ, মো. ইউসুফ, জাহাঙ্গীর আলম মানিক, মো. নেজাম উদ্দীন, নুর জাহেদ বাবলু প্রমুখ।