উখিয়ায় ৬ খুনের ঘটনায় আরও চারজন গ্রেপ্তার

2

কক্সবাজার প্রতিনিধি

উখিয়া ক্যাম্পে রোহিঙ্গাদের এক মাদ্রাসায় নৃশংস হামলায় ছয় খুনের ঘটনায় ক্যাম্পের এক হেড মাঝিসহ আরও চার রোহিঙ্গাকে গ্রেপ্তার করা হয়েছে। এ নিয়ে এই মামলায় এজহার নামীয় পাঁচ জনসহ ১৪ জনকে গ্রেপ্তার করা হয়েছে।
উখিয়া থানা পুলিশের পরিদর্শক তদন্ত গাজী সালাহউদ্দিন জানান, উখিয়ার বালুখালী ১৮ নম্বর রোহিঙ্গা ক্যাম্পে ‘দারুল উলুম নাদওয়াতুল ওলামা আল-ইসলামিয়াহ’ মাদ্রাসায় হামলা চালিয়ে মাদ্রাসার ছয় শিক্ষক ও শিক্ষার্থীকে হত্যার ঘটনায় রোহিঙ্গা ক্যাম্প-১০ এর হেড মাঝি শফিউল্লাহসহ আরো চারজনকে গ্রেপ্তার করা হয়েছে। গত সোমবার দিবাগত রাত ও মঙ্গলবার ভোর রাতে এপিবিএন পুলিশ এবং উখিয়া থানা পুলিশ যৌথ অভিযান চালিয়ে তাদের আটক করে।
আটক শফিউল্লাহ ছাড়া বাকি তিনজন হলেন, বøক মাঝি ফরিদ হোসেন, জাহেদ হোসেন ও মো হাশিম। এ নিয়ে এই মামলায় মোট ১৪ জন রোহিঙ্গাকে গ্রেপ্তার করা হয়েছে।
উল্লেখ্য, শুক্রবার ভোর সোয়া ৪টার দিকে উখিয়ার এফডিএমএন ক্যাম্প-১৮ এইচ-৫২ ব্লকের ‘দারুল উলুম নাদওয়াতুল ওলামা আল-ইসলামিয়াহ’ মাদ্রাসায় দুর্বৃত্তের হামলায় মাদ্রাসার শিক্ষক হাফেজ মো. ইদ্রীস (৩২), ইব্রাহীম হোসেন (২৪), শিক্ষার্থী আজিজুল হক (২২), মো. আমীন (৩২), শিক্ষক নুর আলম প্রকাশ হালিম (৪৫), শিক্ষক হামিদুল্লাহ (৫৫) নিহত হন। এ ঘটনার দুইদিন পর হামলায় জড়িত ২৫ জনের নাম উল্লেখ করে উখিয়া থানায় ২৫০ জনের বিরুদ্ধে হত্যা মামলা করেছেন নিহত তরুণ আজিজুল হকের বাবা নূরুল ইসলাম।