উখিয়ায় প্রবাসীর মা, স্ত্রী সন্তানসহ ৪ জনকে হত্যা

71

কক্সবাজারের উখিয়ায় এক প্রবাসীর বৃদ্ধ মা, স্ত্রী, সন্তানসহ একই পরিবারের চারজনকে গলাকেটে হত্যা করেছে দুর্বৃত্তরা। গত বুধবার গভীর রাতে উপজেলার রত্নাপালং ইউনিয়নে মৃত প্রবীণ বড়ুয়ার ছেলে কুয়েত প্রবাসী রোকেন বড়ুয়ার বাড়িতে এ ঘটনা ঘটে। নিহতরা হলেন রোকেন বড়ুয়ার মা সখি বড়ুয়া (৬২), স্ত্রী মিলা বড়ুয়া (২৩), ছেলে রবিন বড়ুয়া (৫) এবং শিবু বড়ুয়ার মেয়ে সনি বড়ুয়া (৬)। পুলিশের ধারণা, ছাদের দরজা ভেঙে বাড়িতে ঢুকে দুর্বৃত্তরা তাদের গলা কেটে হত্যা করেছে।
স্থানীয় দিলীপা বড়ুয়া জানান, গতকাল বৃহস্পতিবার সকাল সাড়ে সাতটার দিকে ফ্রিজ থেকে মাছ আনার জন্য রোকেন বড়ুয়ার বাড়ি যান তিনি। তখন কারো কোন সাড়াশব্দ না পেয়ে বাড়ির জানালা থেকে ভিতরে দেখতে পান রুমের ভিতরে গলাকাটা অবস্থায় সখি বড়ুয়ার লাশ পড়ে আছে। বিষয়টি তিনি পাশ্ববর্তী লোকজনকে জানালে তারা এসে দেখতে পান, বাড়ির ভেতরে অন্য একটি রুমে মিলা বড়ুয়া, রবিন বড়ুয়া ও সনি বড়ুয়ার গলাকাটা মরদেহ মেঝেতে পড়ে আছে। পরে তারা পুলিশকে খবর দিলে পুলিশ ঘটনাস্থলে আসেন।
উখিয়ার রত্নাপালং ইউনিয়নের ১নং ওয়ার্ডের ইউপি সদস্য মোক্তার আহমদ বলেন, একই পরিবারের দুই শিশুসহ চারজনকে গলা কেটে কে বা কারা হত্যা করেছে তা বলা যাচ্ছে না। ধারণা করা হচ্ছে, সিঁড়ি দিয়ে ঢুকে এই হত্যাকান্ড
ঘটানো হয়েছে।
উখিয়া থানার ওসি (তদন্ত) মো. নুরুল ইসলাম মজুমদার বলেন, খবর পেয়ে পুলিশ ওই বাড়িতে গিয়ে দেখতে পান তিনটি কক্ষে চারজনের গলাকাটা মরদেহ পড়ে আছে। ধারণা করা হচ্ছে, তাদের বাড়ির ছাদের দরজা ভেঙে দুর্বৃত্তরা বাড়িতে ঢুকে তাদের গলা কেটে হত্যা করেছে। বিভিন্ন টিম ইতোমধ্যে এ বিষয়ে তদন্ত শুরু করেছে। লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য পাঠানোর প্রক্রিয়া চলছে।
উখিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা বলেন, ঘটনাস্থলে সিআইডি’র উচ্চ পর্যায়ের টিম বিভিন্ন আলামত সংগ্রহের চেষ্টা করছে। আশা করি দ্রুততম সময়ের মধ্যে ঘাতককে চিহ্নিত করা সম্ভব হবে।
জেলা পুলিশ সুপার এবিএম মাসুদ হোসেন বলেন, এটি একটি পরিকল্পিত হত্যাকান্ড হতে পারে। ঘটনাটি অধিকতর গুরুত্ব দিয়ে তদন্ত করে দেখা হচ্ছে।
জেলা প্রশাসক মো. কামাল হোসেন বলেন, ঘটনাটি যারা ঘটিয়েছে তাদের চিহ্নিত করে অবশ্যই আইনের আওতায় আনা হবে। আর আইন আইনের গতিতে চলবে। শোকাহত পরিবারকে সার্বিক সহযোগিতা দেওয়া হবে।