উকিল সাত্তার কার্যউপদেষ্টা কমিটিতে

9

পূর্বদেশ ডেস্ক

সদ্য সমাপ্ত উপ-নির্বাচনে বিজয়ী সংসদ সদস্যদের অন্তর্ভুক্ত করে ছয়টি সংসদীয় স্থায়ী কমিটি পুনর্গঠন করা হয়েছে। আর জাতীয় সংসদের কার্যউপদেষ্টা কমিটি পুনর্গঠন করেছেন স্পিকার।
গতকাল বৃহস্পতিবার স্পিকার শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে সংসদ অধিবেশনে প্রধান হুইপ নূর-ই-আলম চৌধুরী ছয় সংসদীয় কমিটি পুনর্গঠন সংক্রান্ত প্রস্তাব উত্থাপন করলে তা কণ্ঠভোটে পাস হয়।
ব্রাহ্মণবাড়িয়া-২ আসনের উকিল আবদুস সাত্তার ভ‚ঞাকে (স্বতন্ত্র) সংসদের কার্যউপদেষ্টা কমিটিতেও যুক্ত করেন স্পিকার। এই কমিটির সভাপতি স্পিকার; সংসদ নেতা, বিরোধীদলীয় নেতা, প্রধান হুইপ, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জাতীয় পার্টির মহাসচিব এবং জাসদ ও ওয়ার্কার্স পার্টির সংসদ সদস্যরা সদস্য হিসেবে রয়েছেন।
নব-নির্বাচিতদের মধ্যে সরকারি হিসাব সম্পর্কিত সংসদীয় কমিটিতে ঠাকুরগাঁও-৩ আসনের হাফিজ উদ্দিন আহম্মেদ (জাতীয় পার্টি), অনুমিত হিসাব সম্পর্কিত সংসদীয় কমিটিতে বগুড়া-৪ আসনের এ কে এম রেজাউল করিম তানসেন (জাসদ), মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটিতে বগুড়া-৬ আসনের রাগেবুল আহসান রিপু (আওয়ামী লীগ), ভূমি বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটিতে চাঁপাইনবাবগঞ্জ-২ আসনের জিয়াউর রহমান (আওয়ামী লীগ), অর্থ বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটিতে চাঁপাইনবাবগঞ্জ-৩ আসনের মো. আব্দুল ওদুদ (আওয়ামী লীগ) এবং আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটিতে ব্রাহ্মণবাড়িয়া-২ আসনের উকিল সাত্তার ভূঞাকে রাখা হয়েছে। খবর বিডিনিউজের