উইম্বলডনের কোয়ার্টারে নাদাল-ফেদেরার-জোকোভিচ সেমিফাইনালে সেরেনা

28

শীর্ষ র‌্যাংকিংধারী অ্যাশলেই বার্টিকে হটিয়ে কোয়ার্টার ফাইনালে ওঠা অ্যালিসন রিস্কে আরেকটি চমক দেখাতে পারলেন না। তার বিপক্ষে উইম্বলডনের এই আসরে সবচেয়ে কঠিন লড়াই উতরে সেমিফাইনালে উঠেছেন সেরেনা উইলিয়ামস। দুই ঘণ্টা ও এক মিনিটের লড়াইয়ে ১৯তম এইচে সেরেনা ২-১ সেটে জয় নিশ্চিত করেন। মঙ্গলবার অল-আমেরিকান প্রতিদ্ব›িদ্বতায় রিস্কেকে তিনি হারান ৬-৪, ৪-৬, ৬-৩ গেমে। এই টুর্নামেন্টে ১৯ বার খেলে ১২তম সেমিফাইনালে সেরেনা।
এদিন আরেক কোয়ার্টার ফাইনালে সিমোনা হালেপ হারিয়েছেন ঝাং সুয়াইকে। চীনা প্রতিদ্বন্দ্বীর বিপক্ষে প্রথম সেটে হাড্ডাহাড্ডি লড়াই হলেও শেষটায় দাপুটে জয় পেয়েছেন সপ্তম বাছাই। রোমানিয়ান তারকা ৭-৬ (৭-৪), ৬-১ গেমে নিশ্চিত করেছেন সেমিফাইনাল।
পুরুষ কোয়ার্টার ফাইনালে উঠেছেন রাফায়েল নাদাল, নোভাক জোকোভিচ ও রজার ফেদেরার। রাউন্ড অব সিক্সটিনের ম্যাচে পর্তুগালের জো সোউসাকে ৩-০ সেটে হারিয়েছে স্প্যানিশ তারকা নাদাল। রাউন্ড অব সিক্সটিনের আরেক ম্যাচে ফ্রান্সের উগো হামবার্টকে হারিয়ে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছেন বর্তমান চ্যাম্পিয়ন ও সার্বিয়ান তারকা নোভাক জোকোভিচ। ৩-০ সেটের জয় পেয়েছেন ওয়ার্ল্ড নাম্বার ওয়ান। অন্য ম্যাচে ইতালির ম্যাতেও বেরেত্তিনিকে সরাসরি সেটে হারিয়ে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছেন সুইস তারকা ফেদেরার। এ নিয়ে রেকর্ড ১৭ বারের মতো উইম্বলডনের শেষ আটে খেলবেন ওয়ার্ল্ড নাম্বার থ্রি।