ঈদ উপলক্ষে নগরে নিরাপত্তা জোরদারের আহব্বান চেম্বারের

2

 

আসন্ন ঈদ-উল-ফিতর উপলক্ষে চট্টগ্রাম মহানগরীর আইন-শৃংখলা পরিস্থিতি নিয়ন্ত্রণ ও সার্বিক নিরাপত্তা ব্যবস্থা জোরদারে কার্যকর ব্যবস্থা গ্রহণের লক্ষ্যে পুলিশ ও প্রশাসনসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি আহবান জানিয়েছেন দি চিটাগাং চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সভাপতি মাহবুবুল আলম। গতকাল বৃহস্পতিবার এক প্রেস বিবৃতিতে তিনি এ আহবান জানান।
বিবৃতিতে তিনি বলেন, বিগত কয়েক বছরের ন্যায় এবারও রমজানে শপিং মল, মার্কেট ও নগরীর ব্যস্ততম এলাকাসমূহে আইন-শৃংখলা রক্ষাকারী বাহিনী অত্যন্ত প্রশংসনীয় ভ‚মিকা পালন করেছে। নগরবাসী নির্বিঘœ ও নিরাপদ পরিবেশে পবিত্র রমজান মাস পালন করেছেন। একইভাবে মানুষ এবারও ঈদ উদযাপন করতে পারবেন বলে তিনি প্রত্যাশা করেন। তাই যে কোন ধরণের অনাকাক্সিক্ষত পরিস্থিতি মোকাবেলায় নিরাপত্তা ব্যবস্থা আরো জোরদার করা প্রয়োজন বলে তিনি অভিমত ব্যক্ত করেন। একই সাথে নাগরিকদের সচেতন থাকার উপরও গুরুত্বারোপ করেন মাহবুবুল আলম।
আইন-শৃংখলা পরিস্থিতি স্বাভাবিক রাখাসহ প্রশাসনিক পদক্ষেপের প্রতি সন্তোষ প্রকাশ করে এ ধারাবাহিকতা সমুন্নত রাখার অনুরোধ জানিয়ে চেম্বার সভাপতি রেলওয়ে স্টেশন ও বাস টার্মিনালগুলোতে চুরি, ছিনতাই, মলম-পার্টি ইত্যাদি অপরাধ নিয়ন্ত্রণে নিরাপত্তায় নিয়োজিত সদস্য সংখ্যা বৃদ্ধি এবং ঈদ উপলক্ষে বৃহত্তর চট্টগ্রামের আন্তঃজেলা মহাসড়ক ও নগরীর অভ্যন্তরীণ সড়কসমূহ ব্যবহারকারী ঘরমুখো মানুষকে যানজট ও দুর্ভোগ থেকে রক্ষা করতে হাইওয়ে পুলিশ ও ট্রাফিক বিভাগসহ সংশ্লিষ্টদের আন্তরিক প্রচেষ্টার উপর গুরুত্বরোপ করেন।
ঈদের আগে ও পরে সরকারি ছুটির কারণে শিল্পকারখানা, বাণিজ্যিক প্রতিষ্ঠান, বিভিন্ন মার্কেট ও অফিস আদালত বন্ধ থাকার সময় ডাকাতি, লুটপাট রোধকল্পে প্রয়োজনীয় নিরাপত্তা নিশ্চিত করতে মাহবুবুল আলম সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি আহবান জানান। চেম্বার সভাপতি পরিচালকমন্ডলীর পক্ষে চট্টগ্রামের প্রশাসন, পুলিশ, র‌্যাবসহ আইন-শৃংখলা রক্ষাকারী বাহিনী, ব্যবসায়ী, চেম্বার সদস্য এবং সর্বস্তরের জনগণের প্রতি পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা জ্ঞাপন করেন। বিজ্ঞপ্তি