ঈদে ঘরমুখো মানুষই তাদের টার্গেট

18

নিজস্ব প্রতিবেদক

ঈদকে সামনে রেখে লাল সুমন বাহিনীর ৫ জন ছিনতাইকারী আটক করেছে র‌্যাব। গত বৃহস্পতিবার রাতে নগরীর কোতোয়ালী থানাধীন রেলস্টেশন রোডস্থ হযরত হাজী ভঙ্গি শাহ মাজারের সামনে থেকে তাদের আটক করা হয়।
আটককৃতরা হলো, মো. সুমন (২৪), মো. রাসেল (২৬), মো. শরিফ হোসেন সুমন (২৫), তপন দত্ত (৩৭) ও ই এম রেজাউর রহমান (৩০)। এ সময় তাদের কাছ থেকে ২টি ধারালো চাকু উদ্ধার করা হয়।
জানা যায়, নগরীর কোতোয়ালী থানাধীন রেলস্টেশন সংলগ্ন এলাকায় পবিত্র ঈদ-উল ফিতর উপলক্ষে ঘরমুখি মানুষকে আটক করে দেশীয় অস্ত্রের ভয় দেখিয়ে মূল্যবান জিনিসপত্র, স্বর্ণালংকার ও নগদ টাকা-পয়সা ছিনতাই করতো তারা। আটককৃতরা ডাকাত দলের সক্রিয় সদস্য। তাদের অন্য কোন জীবিকা নেই।
র‌্যাব-৭ এর অধিনায়ক লে. কর্নেল এম এ ইউসুফ জানান, কয়েকজন ছিনতাইকারী ভঙ্গি শাহ্ মাজারের সামনে সমবেত হওয়ার গোপন সংবাদের ভিত্তিতে বৃহস্পতিবার রাত ১১টার দিকে অভিযান চালিয়ে ৫ জনকে আটক করা হয়। এসময় তাদের হেফাজতে থাকা ২টি ধারালো চাকু, গাঁজা, ৪টি মোবাইল ফোন এবং নগদ টাকা উদ্ধার করা হয়। আটক পরবর্তীতে আসামি এবং উদ্ধারকৃত আলামত সংক্রান্ত আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্যে তাদের কোতোয়ালী থানায় হস্তান্তর করা হয়।