ঈদগাঁওতে গৃহবধূর আত্মহত্যা

35

কক্সবাজার সদরের ঈদগাঁও-চৌফলদন্ডীতে শাহেনা আক্তার (২২) নামের ৭ মাসের অন্তঃসত্ত্বা এক গৃহবধূ ফাঁসিতে ঝুলে আত্মহত্যা করেছেন। আত্মহত্যাকারী ঐ নারী ইউনিয়নের ৫নং ওয়ার্ডের বাসিন্দা ছৈয়দ নুরের কন্যা বলে জানা গেছে। গত শুক্রবার রাত সাড়ে ৮টার দিকে ছৈয়দ নুরের বাড়িতে এ ঘটনা ঘটে। খবর পেয়ে মৃতদেহটি উদ্ধার করে পুলিশ।
স্থানীয় ও পুলিশ সূত্রে জানা যায়, পার্শ্ববর্তী ফয়েজ উদ্দীনের ছেলে ফয়সাল নামের এক যুবকের সাথে তার প্রেমের সম্পর্ক ছিল। প্রায় ১০ মাস আগে পারিবারিকভাবে বিয়ে দেওয়া হয় তাদের। কয়েকদিন আগে পারিবারিক কলহের জের ধরে শাহেনা বাবার বাড়িতে চলে আসেন। সেখানে বাড়ির সদস্যদের অগোচরে ঘরের বিমের সাথে ওড়না পেঁচিয়ে আত্মহত্যা করেন শাহেনা। পরে বাড়ির লোকজন দেখতে পেয়ে চিৎকার করলে প্রতিবেশীরা ছুঁটে আসেন।
খবর পেয়ে ঈদগাঁও তদন্ত কেন্দ্রের টু-আইসি সনজিত চন্দ্র নাথ ও এএসআই বিলাস সরকারসহ সঙ্গীয় ফোর্স ঘটনাস্থলে যান। মৃতদেহের সুরহতাল রিপোর্ট তৈরি করে ময়নাতদন্তের জন্য লাশটি উদ্ধার করে নিয়ে আসেন।
ঈদগাঁও পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ মো. আসাদুজ্জামান জানান, কি কারণে আত্মহত্যা করেছে তা তাৎক্ষণিকভাবে জানা যায়নি। তাদের স্বজনদের কাছ থেকে বিস্তারিত তথ্য নেওয়া হচ্ছে। ভিকটিমের পরিবার মামলা করলে তদন্তপূর্বক আইনগত ব্যবস্থা নেওয়া হবে।