ইস্পাহানী চট্টগ্রাম মাস্টার্স টি-২০ ক্রিকেট চিটাগাং মাস্টার্স ও ইউনাইটেডের হ্যাটট্রিক জয়

19

ক্রীড়া প্রতিবেদক

ইস্পাহানী চট্টগ্রাম মাস্টার্স টি-২০ ক্রিকেট টুর্নামেন্টে হ্যাটট্রিক জয় তুলে নিয়েছে চিটাগাং মাস্টার্স ও চিটাগাং ইউনাইটেড। চট্টগ্রাম ক্রিকেট আম্পায়ার্স এন্ড স্কোরার্স এসোসিয়েশনের আয়োজনে গ্রæপ পর্বের প্রথম খেলায় গতকাল চিটাগাং মাস্টার্স ৯ রানে নাইনটিন উইলোসকে এবং দ্বিতীয় খেলায় চট্টগ্রাম ইউনাইটেড ৯ উইকেটে ওল্ড ব্রাইট এসোসিয়েশনকে হারায়। তবে চিটাগাং মাস্টার্সের এটি টানা তৃতীয় জয় হলেও নাইনটিস উইলোসের প্রথম পরাজয়।
চিটাগাং মাস্টার্স এর আগে তাদের প্রথম খেলায় ৩৪ রানে শহীদ শাহজাহান সংঘকে, দ্বিতীয় খেলায় ওল্ড ব্রাইট এসোসিয়েশনকে ২৮ রানে পরাজিত করে। অন্যদিকে নাইনটিন উইলোস তাদের প্রথম খেলায় ওল্ড ব্রাইট এসোসিয়েশনকে ৯ উইকেটে এবং এনএমসি বাংলাদেশকে ৩৮ রানে হারায়। কিন্তু গতকালের খেলায় তাদের প্রথম পরাজয়ের স্বাদ নিতে হয়।
এম এ আজিজ স্টেডিয়ামে অনুষ্ঠিত সকালে নাইনটিন উইলোসের বিপক্ষে টস হেরে আগে ব্যাট করার আমন্ত্রণ পেয়ে চিটাগাং মাস্টার্স নাজমুল সুমনের ৩৪ ও আশফাক শাহরিয়ারের ৩৪ রানে ভর করে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটে ১৩৭ রান তোলে। প্রতিপক্ষের খুররম আনোয়ার, মুমিনুল হক, মাসুস পারভেজ ও আলী আকবর প্রত্যেকে ১টি করে উইকেট শিকার করে। জবাবে ব্যাট করতে নেমে নাইনটিন উইলোস প্রতিপক্ষের বোলার নাজমুল সুমনের ঘুর্ণিতে পড়ে নয় উইকেটে ১২৮ রান তুলতে সক্ষম হয়। দলের খুররম আনোয়ার সর্বোচ্চ ৩১ ও মাসুদ পারভেজ ২৪ রান করেন। চিটাগাং মাস্টার্সের হয়ে নাজমুল সুমন একাই তুলে নেন চার চারটি উইকেট। এছাড়া নাঈম উদ্দিন, কাজী হায়দার, আজিম উদ্দিন ও রাইসুর রহমান প্রত্যেকে একটি করে উইকেট নেন।
এই খেলায় ম্যান অব দ্য ম্যাচ হন নাজমুল সুমন। খেলা তার ক্রেস্ট তুলে দেন সাবেক ক্রিকেটার ফরিদ আহমদ। দিনের দ্বিতীয় খেলায় টস জিতে ওল্ড ব্রাইট এসোসিয়েশন আগে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেটে ১২৯ রান তোলে।
দলের পক্ষে কায়ছার পারভেজ ৩৪ এবং বিদ্যুৎ দাশ ও বেলাল জনি উভয়ে ১৮ রান করে দলীয় স্কোরে জমা করেন। চিটাগাং ইউনাইটেডের পক্ষে ইমরান ৫টি, লিপন দুটি এবং ইদি আমিন একটি উইকেট তুলে নেন। ১৩০ রানের লক্ষ্যে খেলতে নেমে চিটাগাং ইউনাইটেড ১৫.৩ ওভারে এক উইকেট হারিয়ে টানা তৃতীয় জয় নিশ্চিত করে। দলের পক্ষে রেজাউল হুদা সেজান ৪৭ বলে ৭ চারের সাহায্যে অপরাজিত ৭৪ রানে টর্নেডো ইনিংস খেলেন। এছাড়া আজিম ইকবাল ৩৬ রান করেন। প্রতিপক্ষের হারুন একমাত্র উইকেটটি শিকার করেন। এই খেলায় সেরা হন মোহাম্মদ ইমরান। তার হাতে ক্রেস্ট তুলে দেন বঞ্জুরের ডিরেক্টর অপারেশন মোহাম্মদ আক্কাস উদ্দিন।
এর আগে চিটাগাং ইউনাইটেড প্রথম খেলায় এনএমসি বাংলাদেশকে ১০ উইকেটে এবং দ্বিতীয় খেলায় শহীদ শাহজাহান সংঘকে ৮ উইকেটে পরাজিত করে। অন্যদিকে ওল্ড ব্রাইট এসোসিয়েশনের এটি হ্যাটট্রিক পরাজয়। প্রথম খেলায় তারা নাইনটিস উইলোসের কাছে ৯ উইকেটে এবং দ্বিতীয় খেলায় চিটাগাং মাস্টার্সের কাছে ১৮ রানে পরাজিত হয়।