ইসমতের কিসমত খারাপ

11

লোহাগাড়া প্রতিনিধি

ইসমতের কিসমত খারাপ। ভুয়া ডাক্তারি ধরা পড়ে গুনতে হলো জরিমানা। লোহাগাড়ায় ইসমত আরা বেগম (৪৬) নামে এক ভুয়া মহিলা ডাক্তারকে ৫০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।
গত মঙ্গলবার বিকেলে উপজেলার আমিরাবাদ ইউনিয়নের কিল্লার আন্দর এলাকায় ওই ভুয়া ডাক্তারের বাড়িতে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শরীফ উল্যাহ। এ সময় তার কাছ থেকে ৫০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।
ইসমত আরা বেগম একই এলাকার খায়ের আহমদের স্ত্রী। এ সময় তার বাড়ি থেকে একটি অক্সিজেন সিলিন্ডার, একটি হুইল চেয়ার ও একটি সাকশন মেশিন জব্দ করা হয়েছে।
এ প্রসঙ্গে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শরীফ উল্যাহ বলেন, ইসমত আরা বেগম ডাক্তার না হয়েও দীর্ঘদিন ধরে নামের আগে ডাক্তার ব্যবহার করে তার কর্মকান্ড চালিয়ে যাচ্ছেন। তার বিরুদ্ধে গর্ভবতী-প্রসূতি নারী এবং বাচ্চার জীবন বিপন্ন করার অভিযোগ পাওয়া গেছে। এমন অভিযোগের প্রেক্ষিতে গত মঙ্গলবার বিকেলে তার বাড়িতে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়েছে। এ সময় একটি কক্ষে ২টি বেড দেখা যায়। এ কক্ষেই তিনি বাচ্চা প্রসব করান। তিনি দোষ স্বীকার করায় তাকে ৫০ হাজার টাকা জরিমানা এবং ভবিষ্যতে এ ধরনের কার্যক্রম থেকে বিরত থাকার জন্য নির্দেশ প্রদান করা হয়েছে।