ইমরুল-রিয়াদদের অনুশীলনে প্রাণ ফিরেছে মিরপুরে

8

শ্রীলঙ্কায় দুই ম্যাচ টেস্ট সিরিজ শেষে দেশে ফিরবে বাংলাদেশ দল। তার কিছুদিন পরেই ৩ ম্যাচের ওয়ানডে সিরিজ খেলতে লাল-সবুজের ডেরায় পা রাখবে শ্রীলঙ্কা। এজন্য গতকাল (শনিবার) ২৩ সদস্যের প্রাথমিক দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। এই দলের যে সকল সদস্য দেশে আছেন, তাদের নিয়ে গতকাল (রোববার) থেকে শুরু হয়েছে অনুশীলন পর্ব।
ঢাকার মিরপুরে শুরু হয়েছে টাইগারদের ওয়ানডে সিরিজের প্রস্তুতি। ঘরের মাঠে লঙ্কানদের বিপক্ষে সিরিজকে সামনে রেখে অনুশীলন শুরু করেছেন ইমরুল কায়েস, মাহমুদউল্লাহ রিয়াদরা। তাদের অনুশীলনে এই করোনাকালে যেন প্রাণ ফিরে পেলো মিরপুরের শেরেবাংলা। দুপুর ২টায় শুরু হওয়া অনুশীলনে যোগ দেন ৬ ক্রিকেটার। কোচ মিজানুর রহমান বাবুলের অধীনে ব্যাট-বলের অনুশীলন ঝালিয়ে নেন তারা। এই অনুশীলন ক্যাম্পের মধ্য দিয়ে দীর্ঘদিন পর জাতীয় দলের সঙ্গে যুক্ত হলেন টপ অর্ডার ব্যাটসম্যান ইমরুল কায়েস।
চোট কাটিয়ে অনুশীলনে ফিরেছেন অলরাউন্ডার মাহমুদউল্লাহ রিয়াদ। নিউজিল্যান্ড সিরিজে ইনজুরিতে পড়েন তিনি। সেই চোটে শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজে জায়গা হারান রিয়াদ। চোট কাটিয়ে ওয়ানডে সিরিজের অনুশীলনে ফিরেছেন টাইগারদের টি-টোয়েন্টি দলের অধিনায়ক। আরেক ক্রিকেটার মোসাদ্দেক হোসেন  সৈকতও ইনজুরি কাটিয়ে ফিরেছেন। হাঁটুর চোটে এই অলরাউন্ডারও ছিলেন না শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজে।