ইমরান খান বেঁচে যাওয়ায় সাবেক স্ত্রী জেমিমার স্বস্তি

43

পূর্বদেশ ডেস্ক

পাকিস্তানে লংমার্চের সমাবেশে হামলায় গুলিবিদ্ধ হয়ে সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের বেঁচে যাওয়ার খবর পেয়ে স্বস্তি প্রকাশ করেছেন তার প্রাক্তন স্ত্রী ও দুই সন্তানের জননী জেমিমা গোল্ডস্মিথ। এক টুইট বার্তায় জেমিমা লিখেছেন, ‘যে খবর আমরা শুনতে ভয় পাই সেটিই ঘটেছে। আল্লাহর কাছে শুকরিয়া তিনি সুস্থ আছেন। হামলাকারীকে যিনি ধরেছেন, সেই সাহাসী ব্যক্তিকে তার (ইমরান) দুই ছেলের তরফ থেকে অনেক ধন্যবাদ।’ খবর বিডিনিউজের
জেমিমা হামলাকারীকে ধরে ফেলা ব্যক্তির একটি ছবিও টুইট করে তাকে ‘বীর’ তকমা দিয়েছেন বলে জানিয়েছে ইন্ডিয়া টুডে। করাচি থেকে ইসলামাবাদ অভিমুখে পাকিস্তান তেহরিক ই-ইনসাফ (পিটিআই)-এর লংমার্চের মধ্যে গত বৃহস্পতিবার পাঞ্জাবের ওয়াজিরাবাদের আল্লাহ ওয়ালা চকের সমাবেশে ইমরান খানের কন্টেইনার মঞ্চ লক্ষ্য করে চালানো এ হামলায় তিনি ছাড়াও আরও পিটিআই নেতারা আহত হন।
ইমরানের পায়ে গুলি লাগে। তাকে কাছেই লাহোরের একটি হাসপাতালে ভর্তি করা হয়। তবে আহত হলেও তিনি আশঙ্কামুক্ত বলে জানায় তার দল।
অনলাইনে ছড়িয়ে পড়া হামলার সময়ের একটি ভিডিওতে দেখা যায়, ইমরানের একজন সমর্থক অস্ত্রধারী হামলাকারীর হাত পেছন থেকে ধরে ফেলেছেন। এতে গুলি লক্ষ্যভ্রষ্ট হয়ে নিশ্চিত মৃত্যুর হাত থেকে বেঁচে যান ইমরান খান। পরে হামলাকারীকে গ্রেপ্তার করা হয়।
টিভি ফুটেজে হামরাকারীকে পাকড়াও করা ওই যুবককে কাঁধে করে বয়ে নিয়ে যেতে দেখা যায় ইমরান সমর্থকদেরকে। তারা ওই যুবককে ‘বীর’ আখ্যা দিয়ে স্যোশাল মিডিয়ায় তার ছবি পোস্ট করেছে। তাদের সঙ্গে সামিল হলেন জেমিমাও।
ইমরান খানের সাবেক স্ত্রী জেমিমা গোল্ডস্মিথ একজন ব্রিটিশ লেখিকা এবং চলচ্চিত্র ও তথ্যচিত্র নির্মাতা। ইমরানের প্রথম স্ত্রী ছিলেন তিনি। ১৯৯৫ সালে ইমরানের সঙ্গে জেমিমার বিয়ে হয়। এরপর ২০০৪ সালে দুইজনের বিবাহবিচ্ছেদ ঘটে। তাদের সুলায়মান ইসা এবং কাসিম নামের দুই ছেলে আছে।