ইফতার ও সেহরি সামগ্রী বিতরণ

10

আব্দুল মাবুদ ওয়েলফেয়ার ট্রাস্ট
আবদুল মাবুদ ওয়েলফেয়ার ট্রাস্ট এর উদ্যোগে প্রতি বছরের ন্যায় এ বছরও গরীব দুস্থ রোজাদারদের মাঝে ইফতার সামগ্রী বিতরণ করা হয়। এক অনুষ্ঠানের মাধ্যমে গত ১৪ মার্চ আব্দুল মাবুদ সওদাগর বাড়ি প্রাঙ্গণে ইফতার সামগ্রী বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন আব্দুল মাবুদ ওয়েলফেয়ার ট্রাস্ট এর সভাপতি ব্যবসায়ী জাহিদ হোসেন।
প্রধান অতিথির বক্তব্যে জাহিদ হোসেন বলেন, রোজা আমাদের উপর ফরজ করা হয়েছে। পবিত্র রমজান মাস হচ্ছে মুমিন মুসলমানদের তাকওয়া অর্জনের মাস। এ মাসে সিয়াম সাধনার মাধ্যমে বেশি বেশি ইবাদাত বন্দেগী করে নিজেকে পরিশুদ্ধ করা এবং খারাপ কাজ থেকে বিরত রাখাই হচ্ছে রোজার প্রকৃত শিক্ষা। তিনি সিয়াম সাধনার মাধ্যমে রোজার শিক্ষাকে কাজে লাগিয়ে সুন্দর ও শান্তিময় সমাজ গঠনে ভূমিকা রাখার জন্য সকলের প্রতি আহবান জানান। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সমাজসেবক ইফতেখার হোসেন, ইব্রাহিম খলিল, ক্রিড়া সংগঠক শাহজাদা আলম, বেগমজান হাইস্কুলের প্রধান শিক্ষক মোহাম্মদ নাসিম উদ্দিন, রবিউল হোসেন, সাহেদ হোসেন প্রমুখ।

আমানত খান পরিবার
পবিত্র মাহে রমজান উপলক্ষে সমাজের গরিব ও অসহায় পরিবারের মধ্যে সেহরি ও ইফতার সামগ্রী বিতরণ করেছে মৌলভী আমানত খান পরিবার। ১৬ মার্চ দুপুরে নগরীর পাটানটুলী চৌমুহনী খান বাড়িতে মৌলভী আমানত খান বিএল পরিবারের পক্ষ থেকে ৫শ পরিবারের মধ্যে সেহরি ও ইফতার সামগ্রী বিতরণ করেন সাবেক কাউন্সিলর নিয়াজ মোহাম্মদ খান ও আকমাম খান। প্রতিটি পরিবারকে মুরগী, চাল, আলু, তেল, বুট, পিঁয়াজসহ সেহরি ও ইফতারির জন্য প্রয়োজনীয় খাদ্যসামগ্রী প্রদান করা হয়।
এসময় নিয়াজ মোহাম্মদ খান বলেন, পবিত্র রমজান মাসে দ্রব্যমূল্যের লাগামহীন ঊর্ধ্বগতিতে সাধারণ মানুষ অসহায় হয়ে পড়েছে। বাজারে নিত্যপ্রয়োজনীয় প্রতিটি পণ্যের দাম বেড়েই চলেছে। অসহায়, হতদরিদ্র এবং দিনমজুর মানুষেরা অতিকষ্টে জীবনযাপন করছে। তাই মানুষের কষ্ট লাঘবে আমানত খান পরিবারের পক্ষ থেকে তাদের পাশে দাঁড়িয়েছি। প্রতি বছরের মতো এবারও পবিত্র রমজানের ১ম দিন এমন আয়োজন শুরু করা হয়। আগামী দিনেও এই কর্মসূচি অব্যাহত থাকবে। এসময়ে এই উদ্যোগে কিছু মানুষের জীবনে অন্তত স্বস্তি ফিরিয়ে আনতে পারবে। অন্তত কয়েকবেলা তারা খেতে পারবে, ইফতার করতে পারবে। তিনি প্রতিটি পাড়ায় মহল্লায় অসহায়ের পাশে দাঁড়ানোর জন্য বিত্তবানদের প্রতি আহবান জানান।
এসময় উপস্থিত ছিলেন আমানত খান পরিবারের সদস্য সালাউদ্দিন খান, আজম খান, আরমান খান, ফারহান খান, সমাজ সর্দার রফিক মেম্বার, আব্দুল মান্নান, সিরাজুল মোস্তফা, এ এস এম নাছির উদ্দীন প্রমুখ।

চান্দগাঁও থানা স্বেচ্ছাসেবক লীগ
নগরীর চান্দগাঁও থানা স্বেচ্ছাসেবক লীগের উদ্যোগে বহদ্দারহাটে রোজাদারদের ইফতার বিতরণ অনুষ্ঠান চান্দগাঁও থানা স্বেচ্ছাসেবক লীগ সভাপতি মঈন উদ্দিন ফরহাদের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক জাবেদুল ইসলাম জাবেদ এর সঞ্চালনায় অনুষ্ঠিত হয়। ইফতার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য দেন চট্টগ্রাম মহানগর স্বেচ্ছাসেবক লীগের সভাপতি দেবাশীষ নাথ দেবু। প্রধান বক্তার বক্তব্য দেন চট্টগ্রাম মহানগর স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক আজিজুর রহমান আজিজ। বিশেষ অতিথির বক্তব্য দেন সহ-সভাপতি তসলিম উদ্দিন, সহ-সভাপতি আজাদ খান অভি, সাংগঠনিক সম্পাদক দেবাশীষ আচার্য্য প্রমুখ। বক্তব্য দেন চান্দগাঁও থানা স্বেচ্ছাসেবক লীগ নেতৃবৃন্দ। শেষে বিশেষ দোয়া মোনাজাত পরিচালনা করা হয়। বিজ্ঞপ্তি